Monday 19th of August 2019 05:26:12 AM
Sunday 16th of November 2014 12:21:13 PM

পুলিশি হয়রানি বন্ধের দাবীতে চট্টগ্রামে চলছে পরিবহন ধর্মঘট

মহানগর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পুলিশি হয়রানি বন্ধের দাবীতে চট্টগ্রামে চলছে পরিবহন ধর্মঘট

আমারসিলেট24ডটকম,১৬নভেম্বরঃ  চট্টগ্রাম এলাকায় চলছে পরিবহন ধর্মঘট। সড়কে পুলিশি হয়রানি ও চাঁদা বন্ধসহ ৫ দফা দাবি আদায়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ২৪ ঘণ্টার এ ধর্মঘটের ডাক দেয়। আজ রোববার সকাল ৬টায় এ ধর্মঘট শুরু হয়। সোমবার সকাল ৬টা পর্যন্ত চলবে  বলে জানা গেছে। এদিকে পরিবহন ধর্মঘটে বিপাকে পড়েছে যাত্রী ও বিভিন্ন মালামাল সরবরাহকারী প্রতিষ্ঠান এবং কর্তৃপক্ষ।

বিশেষ করে ধর্মঘটের বিষয়ে যাত্রীরা আগ থেকে অবগত না হওয়ায় বিভিন্ন স্থানে অভিমুখী শত শত মানুষ পড়েছে ভোগান্তিতে।

অপরদিকে ধর্মঘটের সমর্থনে চট্টগ্রাম মহানগরীসহ বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থানে মিছিল করেছে পরিবহণ শ্রমিকরা। এসময় কোন পরিবহন যাতে চলতে না পারে এজন্য শ্রমিকদের সড়কে মহড়া দিতে দেখা যায়।
৫ দফা দাবির মধ্যে রয়েছে, চট্টগ্রামের বিভিন্ন পরিবহনের জন্য টার্মিনাল নির্মাণ করা, অবৈধ গাড়ি উচ্ছেদ ও যানজট নিরসন করা, সড়ক পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান করা, সড়কে পুলিশি হয়রানি বন্ধে কার্যকর ব্যবস্থা নেওয়া ও সড়ক দুর্ঘটনার জন্য এককভাবে পরিবহন শ্রমিকদের দায়ী না করে সমন্বিত ব্যবস্থা গ্রহণ করা।
এ বিষয়ে সংগঠনের পূর্বাঞ্চল শাখার সভাপতি মৃণাল চৌধুরী জানান, ৫ দফা দাবিতে ২৫ অক্টোবর ফেডারেশনের পূর্বাঞ্চল শাখার কনভেনশন থেকে এ ধর্মঘটের সিদ্ধান্ত নেয়া হয়। আমাদের দাবির বিষয়ে সুনির্দিষ্ট কোনো পদক্ষেপ নেয়নি প্রশাসন।

তিনি আরও বলেন এ জন্য আজ রবিবার ভোর ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত সর্বাত্মক পরিবহন ধর্মঘট চলবে। এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় তিনি জানান, শনিবার সকাল ৬টা থেকে পরদিন সোমবার সকাল ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের কোনো সড়কে পরিবহন শ্রমিকরা কাজ করবেন না।

তিনি বলেন, ৫ দফা দাবিতে সড়ক পরিবহন শ্রমিক কনভেনশন থেকে ২০ দিন আগে পরিবহন শ্রমিক ধর্মঘটের ডাক দেয়া হয়েছিল। তবে দাবি আদায়ে সরকারের পক্ষ থেকে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। সে কারণে আমাদের ডাকা ধর্মঘট বহাল থাকবে। ব্যক্তিগত গাড়ি ছাড়া কোনো ধরনের পরিবহন বৃহত্তর চট্টগ্রামে চলাচল করবে না ধর্মঘট চলাকালীন সময়ে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc