পীরগঞ্জে শিমুলবাড়ী উচ্চ বিদ্যালয়ে শিক্ষক পদ নিয়ে মামলা

    0
    8

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০২এপ্রিল,পীরগঞ্জ(ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে শিমুলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে  নিয়োগ স্থগিত করার জন্য আদালতে মামলা করেছেন মোঃ শরিফুল আলম প্রধান শিক্ষক পদের আবেদনকারী। গত সোমবার শরিফুল আলম ঐ বিদ্যালয়ের সভাপতিসহ ১৬জনকে বিবাদী করে সহকারি জেলা জজ আদালতে এই মামলা দায়ের করেন।

    মামলার অভিযোগে জানা যায়, শিমুলবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগের জন্য ম্যানেজিং কমিটি গত বছরের ৬ অক্টোবর পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। বিজ্ঞপ্তিটি পরবর্তীতে ভুল হওয়ায় সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২০১৬ সালের ১০ অক্টোবর। জনৈক শরিফুল আলম ঐ পদে নিয়োগ লাভের জন্য ৫০০ টাকার ব্যাংক ড্রাফট করেন। দীর্ঘদিন ধরে বিদ্যালয় কতৃপক্ষ নিয়োগ কার্যাক্রম শেষ করেননি বা তাকে ইন্টারভিউ কার্ডও দেইনি।

    এতে আরো অভিযোগে জানা যায়, শরিফুল আলম ইন্টারভিউ কার্ড না পাওয়ায় গত ২১ মার্চ ঐ বিদ্যালয়ের সভাপতি আব্দুর রশিদ ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পয়গাম আলীর সাথে দেখা করেন এবং কার্ড না পাওয়ার কথা জিজ্ঞাসা করেন। ঐ সময় তাকে বলা হয়, যার কাছে বেশি টাকা পাবো, তাকেই প্রধান শিক্ষক পদে ও ইন্টারভিউ কার্ড দিবো।

    এতে শরিফুলের অভিযোগ টাকার বিনিময়ে প্রধান শিক্ষক নিয়োগ হলে এতে মেধাবী আবেদনকারীরা নিয়োগ থেকে বি ত হবেন। এমতাবস্থায় অসৎ উদ্দেশ্যে ঐ নিয়োগ প্রক্রিয়া বদ্ধ করার আদেশ চেয়ে মামলা আনয়ন করা হয়। মামলার বাদী শরিফুল আলম জানান, আদালতে বিবাদীদের কারণ দর্শানোর আদেশ দিয়েছে। এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশিদ জানান, টাকা নয় বিধিমোতাবেক নিয়োগ প্রদান করা হবে।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here