পীরগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি অভিযোগ

    0
    7

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮সেপ্টেম্বর,গীতি গমন চন্দ্র রায়,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ  ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার নাকাটি শহীদ আঃ জব্বার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। অভিযোগের পূর্বে প্রধান শিক্ষক নুরুল আমিন অনিয়ম ভাবে গোপনে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগকৃত স্বপদে থাকা আলিমুল হক কে তার নিয়োগ পত্র বাতিল করে। গোপনে প্রধান শিক্ষক অন্য ব্যাক্তিকে ঐ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ফলে আলিমুল হক ঠাকুরগাঁও বিজ্ঞ পীরগঞ্জ সহকারী জজ আদালতে নিয়োগ স্থগিতের জন্য মামলা দায়ের করে। মামলা নং ০৯/১৭তাং ০৭/০৩/২০১৭ ইং।

    জানা যায়, উপজেলার নাকাটি শহীদ আঃ জব্বার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল আমিন প্রতিষ্ঠানটিতে যোগদান করার পরে বিভিন্ন ভাবে অনিয়ম কার্যক্রম করে আসছেন বলে লিখিত অভিযোগে জানা যায়। ঐ এলাকার আলিমুল হক উক্ত বিদ্যালয়ে ২০-০২-২০১৩ ইং তারিখে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ প্রাপ্ত হয়ে তার দায়িত্ব পালন করে আসছে। ইত্য সময়ে প্রধান শিক্ষক নুরুল আমিন ঐ সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োজিত আলিমুলকে গোপনে নিয়োগ বাতিল করে চাকুরী চূত্য করে। এ নিয়ে আলিমুল হক ঠাকুরগাঁও আদালতে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ পরীক্ষা স্থগিতের জন্য প্রধান শিক্ষক সহ ম্যানেজিং কমিটির কিছু সদস্য ও সরকারী শিক্ষা বিভাগের কর্মকর্তা সহ ১৭ জন বিবাদী করে মামলা করেন। এরই মধ্যে  চাকুরী চূত্য কারী ২৫/০৯/২০১৭ইং তারিখে পীরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ করেন।

    ম্যানেজিং কমিটির সদস্য জয়নাল আবেদিন ও রহিদুল ইসলাম সহকারী গ্রন্থাগারিক পদে নিযোগ পরীক্ষা স্থাগিতের জন্য লিখিত অভিযোগ করেন। অভিযোগের অনুলিপি মহাপরিচালক মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ঢাকা, উপপরিচলক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা রংপুর, জেলা প্রশাসক ঠাকুরগাঁও সহ বিভিন্ন দপ্তরে তা প্রেরন করেছেন।

    এ বিষয়ে প্রধান শিক্ষকের নিকট জানতে চাওয়া হলে তিনি জানায় অভিযোগ সঠিক নহে। তা হয়রানি করার জন্য একটি মহল উঠেপড়ে লেগেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আরিফুল্লাহ’র সঙ্গে কথা হলে তিনি জানায় অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here