Wednesday 30th of September 2020 06:44:51 AM
Wednesday 25th of December 2013 02:58:28 PM

পিরোজপুর জেলায় প্রাথমিকের ও মাধ্যমিকের ৭০ ভাগ বই পৌঁছেছে

জেলা সংবাদ, শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পিরোজপুর জেলায় প্রাথমিকের ও মাধ্যমিকের ৭০ ভাগ বই পৌঁছেছে

আমারসিলেট24ডটকম,২৫ডিসেম্বরঃ বিরোধী ১৮দলের ডাকা একটানা হরতাল অবরোধ উপেক্ষা করে ২০১৪ শিক্ষাবর্ষে বিনামূল্যে বিতরণের জন্য জেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য সরকার পাঠানো শতভাগ পাঠ্যপুস্তক ইতোমধ্যেই পিরোজপুরে পৌছেছেবলে জানা যায়। জেলার ৯৬২টি প্রাথমিক বিদ্যালয়ের ১ লাখ ৬৪ হাজার ৫২১ জন শিক্ষার্থীর পাঠ্য-পুস্তকের চাহিদা নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৬৩ হাজার ৮৬৮টি। ইতোমধ্যেই চাহিদার চেয়েও ৫ হাজার বেশী পাঠ্যপুস্তক জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পৌঁছেছে। জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল লতিফ মজুমদারের সূত্রে  জানিয়েছেন, শতভাগ প্রাপ্ত পাঠ্যপুস্তকের মধ্যে অর্ধেকেরও বেশী পুস্তক ইতোমধ্যেই বিভিন্ন বিদ্যালয়ে পাঠানো হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যে অবশিষ্ট বিদ্যালয়সমুহে সকল পাঠ্যপুস্তক পৌছানো সম্ভব হবে। এছাড়া প্রতি বছরের ন্যায় এবছরও ২ জানুয়ারি শিক্ষাবর্ষের প্রথম দিন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের হাতে ঝকঝকে নতুন বই তুলে দেয়ার মাধ্যমে বই উৎসব দিবস পালন করা হবে। বর্তমান সরকার ক্ষমতায আসার পর প্রতি বছর ২ জানুয়ারি বই উৎসব দিবস পালিত হচ্ছে।
এদিকে ২০১৪ শিক্ষাবর্ষে জেলার ৭টি উপজেলার মাধ্যমিক, দাখিল, এবতেদায়ী ও এসএসসি ভোকেশনাল এর ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে বিতরণের জন্য চাহিদা নির্ধারণ করা হয়েছে, ১৬ লাখ ২৮ হাজার ২১০টি পাঠ্যপুস্তকের। ইতোমধ্যেই মাধ্যমিকের চাহিদার ৭০ ভাগ, দাখিলের ৮২ ভাগ, এবতেদায়ীর ৫০ ভাগ এবং এসএসসি ভোকেশনালের শত ভাগ পাঠ্যপুস্তক এন,সি,টি,বি, পিরোজপুরে প্রেরণ করেছে। জেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জানিয়েছেন, দু-এক দিনের মধ্যেই শতভাগ পাঠ্যপুস্তক জেলায় পৌছে যাবে এবং আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যবই পাঠানোর সম্পন্ন হবে।বাসস


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc