পাহাড়ধসে নিহতের সংখ্যা দাঁড়াল-১৩৬,সংসদে শোক প্রস্তাব

    0
    9

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৪জুন,ডেস্ক নিউজঃ দেশের চট্টগ্রাম ও কক্সবাজারে পাহাড়ধসে নিখোঁজ ব্যক্তিদের মধ্যে আজ ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা দাঁড়াল ১৩৬ জনে।

    দুর্যোগপূর্ণ আবহাওয়া ও দুর্গম যোগাযোগব্যবস্থার কারণে গতকাল (মঙ্গলবার) রাত আটটার সময় উদ্ধার কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। আজ (বুধবার) সকাল সাড়ে আটটা থেকে উদ্ধার অভিযান ফের শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে যোগ দিয়েছেন স্থানীয় লোকজনও।

    দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব জিএম আবদুল কাদের জানিয়েছেন, পাহাড় ধসের ঘটনায় ১৩৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রাঙ্গামাটিতে ১০১ জন, চট্টগ্রামে ২৭ জন, বান্দরবানে ৬, কক্সবাজারের টেকনাফে ২ জন এবং খাগড়াছড়িতে একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

    এদিকে, টানা বর্ষণে চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে পাহাড়ধসে শতাধিক মানুষের প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ।

    আজ বেলা ১১টায় অধিবেশনের শুরুতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

    স্পিকার শোক প্রস্তাবে উত্থাপন করে বলেন, ১৩ জুন টানা বর্ষণে চট্টগ্রাম, রাঙামাটি ও বান্দরবানে ভয়াবহ পাহাড় ধ্বসে উদ্ধারকারী সেনা সদস্যসহ শতাধিক মানুষের প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করছে জাতীয় সংসদ। আমি নিহতদের আত্মার শান্তি কামনা করছি। একইসঙ্গে এ ঘটনায় আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি এবং স্বজন হারানো পরিবারগুলোর প্রতি সমবেদনা জানাচ্ছি।

    এ সময় স্পিকার নিহত মেজর মোহাম্মদ মাহফুজুল হক, ক্যাপ্টেন মো. তানভীর সালাম, করপোরাল মোহাম্মদ আজিজুল হক ও সৈনিক মো. শাহিন আলমের নাম উচ্চারণ করেন।পার্সটুডে

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here