Saturday 28th of November 2020 01:36:57 AM
Saturday 26th of April 2014 09:01:49 PM

পানিবণ্টন চুক্তি না হওয়ার জন্য সাম্প্রদায়িক দোসররাই দায়ী

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পানিবণ্টন চুক্তি না হওয়ার জন্য সাম্প্রদায়িক দোসররাই দায়ী

আমারসিলেট24ডটকম,২৬এপ্রিলবাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড ফজলে হোসেন বাদশা বলেছেন, তিস্তার পানিবণ্টন চুক্তি না হওয়ার জন্য বাংলাদেশ ও ভারতের সাম্প্রদায়িক দল ও তাদেও দোসররাই দায়ী। ভারতের প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং যেদিন বাংলাদেশে এসেছিলেন চুক্তি করতে, সেদিন ভারতের বিজেপি ও পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস বিরোধিতা করেছিল। আবার ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর বাংলাদেশ সফরের দিন জামাত হরতাল ডেকেছিল আর সেই হরতালের সহিংসতার অজুহাত দিয়ে বিএনপি প্রধান খালেদা জিয়া তার সাথে সাক্ষাৎ অনুষ্ঠান বাতিল করেছিলেন। আজ তিস্তার পানির দাবিতে বিএনপি’র লংমার্চ হাস্যকর ও লোকদেখানো ছাড়া আর কিছুই নয়। ১৯৭১ সালে আমাদের মুক্তিযুদ্ধে শর্তহীন সমর্থন ও সহযোগিতার জন্য আমরা ভারতের কাছে চিরকৃতজ্ঞ। কিন্তু তিস্তাসহ অভিন্ন নদীর ন্যায্য হিস্যা প্রসঙ্গে বাংলাদেশ কোনো প্রকার ছাড় দেবে না।

আজ ২৬ এপ্রিল ওয়ার্কার্স পার্টির ৯ম কংগ্রেসের তৃতীয় দিন বিকালে রাজশাহী শিল্পকলা একাডেমীতে মিডিয়া সেলে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিং অনুষ্ঠানে কমরেড বাদশা একথা বলেন। তিনি কংগ্রেসের চলমান ও সম্পন্ন বিষয়াবলি সম্পর্কে এ সময় সাংবাদিকদেও অবহিত করেন।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, বিগত ৫ বছরে সাংগঠনিক রাজনৈতিক কার্যকলাপ আগত প্রতিনিধিরা পুঙ্খানুপুঙ্খু পর্যালোচনা করছেন। আলোচনায়  বাংলাদেশকে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এগিয়ে নিতে আহ্বান জানিয়েছেন কংগ্রেসের প্রতিনিধিরা। কমরেড বাদশা বলেন, ১৪ দলে আমরা ছিলাম, আছি, থাকবো। একই সঙ্গে স্বাধীনতার স্বপক্ষের অন্যান্য রাজনৈতিক শক্তিগুলোকেও ঐক্যবদ্ধ করার চেষ্টা করতে হবে।

তিনি বলেন, ১৪ দল থাকবে। তবে ১৪ দলের ক্ষমতার ভারসাম্য বিধান করতে হবে। এজন্য সর্বোৎকৃষ্ট পন্থা হলো ওয়ার্কার্স পার্টিকেই শক্তিশালী করা। আমরা মনোযোগ দিয়ে সেই কাজটিই করব।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন পার্টির সেন্ট্রাল মিডিয়া সেলের সম্পাদক কমরেড রফিকুল ইসলাম সুজন ও ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি বাপ্পাদিত্য বসু।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc