Saturday 17th of November 2018 05:05:35 PM
Monday 9th of July 2018 02:40:30 AM

পানামা ও প্যারাডাইস পেপারস কেলেঙ্কারিঃ৭জনকে দুদকে

অপরাধ জগত, আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পানামা ও প্যারাডাইস পেপারস কেলেঙ্কারিঃ৭জনকে দুদকে

ডেস্ক নিউজঃ বিশ্বজুড়ে আলোচিত পানামা ও প্যারাডাইস পেপারস কেলেঙ্কারির ঘটনায় এক বিদেশীসহ ৭ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই ব্যবসায়ীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে। এর আগেও এ বিষয়ে অনুসন্ধানের অংশ হিসেবে অন্তত ১০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে দুদক সূত্র নিশ্চিত করেছে। রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে পৃথক পৃথক চিঠি পাঠানো হয়েছে।

আগামী ১৬ ও ১৭ জুলাই তাদেরকে দুদকের হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।
পানামা পেপারসে নাম আসায় যে ৪ ব্যবসায়ীকে ১৬ জুলাই দুদকে হাজির থাকতে বলা হয়েছে তাঁরা হলেন- ইউনাইটেড গ্রুপের প্রতিষ্ঠান মাল্টি ট্রেড মার্কেটিং লিমিটেডের পরিচালক হাসান মাহমুদ রাজা, খন্দকার মঈনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন এবং আকতার মাহমুদ।

প্যারাডাইস পেপারসে নাম আসা যে ৩ জনকে ১৭ জুলাই হাজির হতে বলা হয়েছে তারা হলেন- উইং লিমিটেডের পরিচালক এরিক জনসন আনড্রেস উইলসন, ইন্ট্রিডিপ গ্রুপের ফারহান ইয়াকুবুর রহমান এবং ফেলকন শিপিংয়ের মাহতাবা রহমান।

মোসাক ফনসেকা নামে পানামার একটি আইনি পরামর্শক প্রতিষ্ঠানের ১ কোটি ১৫ লাখ গোপন নথি ফাঁস হয় ২০১৬ সালের ৪ এপ্রিল। এ ঘটনা বিশ্বজুড়ে আলোড়ন তোলে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc