Friday 2nd of October 2020 03:58:18 AM
Tuesday 19th of January 2016 10:30:11 PM

পাচার হওয়া ৫ বাংলাদেশী কিশোরকে হস্তান্তর করলো ভারত

আন্তর্জাতিক, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পাচার হওয়া ৫ বাংলাদেশী কিশোরকে হস্তান্তর করলো ভারত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জানুয়ারী,এম ওসমান,বেনাপোলঃ ভারতে পাচার হওয়া ৫ বাংলাদেশী কিশোরকে উদ্ধার করে দেশে ফেরত পাঠিয়েছে ভারত সরকার।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেল ৫টায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে। এসময় তাদের বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কর্মকর্তাদের জিম্মায় দেওয়া হয়। পরে তাদের পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে বলে জানা গেছে।

ফেরত আসা কিশোররা হলো- বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার শাইকভাঙ্গা গ্রামের জাহাঙ্গীর শেখের ছেলে নাসির শেখ (১০), ফকিরবাসি গ্রামের খোকন ফকিরের ছেলে রাহুল (১০), ভাঙ্গা গ্রামের আজাহার ফারাজির ছেলে জাহিদ (১৫), সাতক্ষীরার আশাশুনি উপজেলার মোজঘোরখালী গ্রামের শিবপদ মন্ডলের ছেলে শান্ত মন্ডল (১৩) ও ভোলা জেলার লালমোহন উপজেলার পাঙ্গাসী গ্রামের সেলিমের ছেলে শামিম (১২)।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) তরিকুল ইসলাম জানান, ফেরত আসা কিশোরদের বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির হাতে তুলে দেওয়া হয়েছে। পরে তারাই তাদের অভিভাবকদের কাছে পৌঁছে দেবে।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির যশোর জেলা সমন্বয়কারী কর্মকর্তা মুহিত হোসেন বলেন, দরিদ্র পরিবারের ওই ৫ কিশোরকে ভালো কাজ দেওয়ার নাম করে ৩ বছর আগে পাচারকারীরা সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে ভালো কাজের প্রতিশ্রুতি ভঙ্গ করে বিভিন্ন ঝুঁকিপূর্ণ কাজ করতে তাদের বাধ্য করে। খবর পেয়ে ভারতীয় পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে বেঙ্গলোরের নগরবার সিগন্যাল নামে একটি এনজিও তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে ট্রাভেল পারমিটে তাদের ফেরত পাঠায় ভারত।

কিশোরদের অভিভাবকরা যদি পাচারকারীদের শনাক্ত করে মামলা করতে চান তাহলে বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির পক্ষ থেকে আইনি সহয়তা করা হবে বলেও জানান তিনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc