পাকিস্তানে মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫৬ জন মুসল্লি নিহত ও আহত অন্তত-১৯০

0
97
পাকিস্তানে মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫৬ জন মুসল্লি নিহত ও আহত অন্তত-১৯০
পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে কোচা রিসালদার এলাকার একটি মসজিদে সন্ত্রাসী হামলা

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে কোচা রিসালদার এলাকার একটি মসজিদে সন্ত্রাসী হামলায় অন্তত ৫৬ জন মুসল্লি নিহত ও আরও অন্তত ১৯০ জন আহত হয়েছেন।

আহতদের অনেকের অবস্থা সংকটাপন্ন। এ কারণে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলার শিকার মসজিদটি শিয়া মুসলমানদের মসজিদ হিসেবে পরিচিত।

পেশোয়ারের ক্যাপিটাল সিটি পুলিশের কর্মকর্তা ইজাজ আহসান বলেছেন, দুই সন্ত্রাসী ঐ মসজিদে ঢোকার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় সংঘর্ষে একজন হামলাকারী প্রাণ হারায়। কিন্তু অপর সন্ত্রাসী মসজিদে ঢুকে যেতে সক্ষম হয়। ঐ সন্ত্রাসী মসজিদে প্রবেশের পর বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসীদের গুলিতে মসজিদের নিরাপত্তার দায়িত্বে থাকা দু’জন পুলিশের একজন নিহত হয়েছেন। অপরজনের অবস্থা সংকটাপন্ন।

কোচা রিসালদার এলাকাটিতে একাধিক বাজার রয়েছে। জুমার নামাজের দিন ঐ এলাকায় বেশি মানুষের সমাগম ঘটে।

পাকিস্তানের পেশোয়ারের ঐ মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইসলামী প্রজাতন্ত্র ইরান। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে বলেছেন, মুসলমানদের মধ্যে বিভেদ ছড়াতেই এই হামলা চালানো হয়েছে।

তিনি এই হামলায় ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানোর পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। একইসঙ্গে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই মুখপাত্র এ ধরণের সন্ত্রাসী তৎপরতা বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য পাকিস্তানের সরকার ও নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।পার্সটুডে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here