Monday 18th of January 2021 07:10:51 PM
Friday 30th of January 2015 06:58:52 PM

পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণঃনিহত অন্তত ৩৩

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণঃনিহত অন্তত ৩৩

আমারসিলেট24ডটকম,৩০জানুয়ারীপাকিস্তানে পুলিশ বলছে, সিন্ধু প্রদেশের শিকারপুর জেলায় একটি শিয়া মসজিদে এক বোমা বিস্ফোরণে অন্তত ৩৩ জন লোক নিহত হয়েছেন।

আহত হয়েছেন অন্তত ৫০ জন, যার মধ্যে অনেকের অবস্থাই সংকটজনক হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে বলা হচ্ছে।নিহতদের মধ্যে চারটি শিশু রয়েছে বলে একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

শিকারপুর জেলায় শুক্রবারের নামাজের পরপরই বিস্ফোরণটি ঘটে। স্থানীয় সংবাদ মাধ্যমে এটি একটি আত্মঘাতী হামলা হতে পারে বলে উল্লেখ করা হয়েছে, তবে পুলিশ তদন্ত করছে।

শক্তিশালী ওই বিস্ফোরণে মসজিদটির ছাদ ভেঙে পড়ে যায়, এবং ভেতরে বেশ কিছু লোক আটকা পড়েন।

এ হামলার দায় স্বীকার করেছে জান্দাল্লাহ নামের একটি জঙ্গী গ্রুপ। এই গোষ্ঠীটির সাথে তালেবানের একটি শাখার সম্পর্ক আছে বলে মনে করা হয়।

পাকিস্তানের সুন্নি জঙ্গী গোষ্ঠীগুলো অতীতেও শিয়া সংখ্যালঘুদের ওপর আক্রমণ চালিয়েছে। সিন্ধু প্রদেশের রাজধানী করাচিতে অতীতে এ ধরণের একাধিক হামলা হয়েছে, এবং ২০১০ সাল থেকে এ পর্যন্ত করাচির বাইরে এপর্যন্ত মোট পাঁচটি আক্রমণের ঘটনা ঘটেছে।

শিকারপুরের এ বিস্ফোরণ এমন এক সময় ঘটলো- যখন পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফ করাচি সফর করছেন সেখানকার নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য।বিবিসি

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc