পাকিস্তানে ফুটবল খেলার মাঠে বোমা বিস্ফোরণ : নিহত ১১

    0
    4
    পাকিস্তানে ফুটবল খেলার মাঠে বোমা বিস্ফোরণ
    পাকিস্তানে ফুটবল খেলার মাঠে বোমা বিস্ফোরণ

    ঢাকা, ০৭ আগস্ট : এক হামলায় পাকিস্তানের করাচি শহরে আজ বুধবার এক বোমা বিস্ফোরণে কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ২৬ জন। এ হামলায় নিহতদের মধ্যে ছয় থেকে ১৫ বছরের অনেক শিশু-কিশোর রয়েছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম জানায়।
    স্থানীয় গণমাধ্যম জানায়, পাকিস্তান পিপলস পার্টির(পিপিপি) স্থানীয় সাংসদ সানিয়া নাজ বিস্ফোরণের ঘটনাটি নিশ্চিত করে এতে ১১ জন নিহত হয়েছেন বলে দাবি করেছেন। নিহতদের সবার বয়স ছয় থেকে ১৫ বছর বলে জানান তিনি। আহতদের স্থানীয় জিন্নাহ হাসপাতাল ও সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এ হামলার নিন্দা জানিয়ে আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার নির্দেশ দেন।
    স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, একজন প্রাদেশিক মন্ত্রীকে লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। আজ বুধবার সকালে করাচির দরিদ্র এলাকা লিয়ারিতে এক ফুটবল মাঠে স্থানীয় এক টুর্ণামেন্ট ম্যাচ শেষে বোমাটি বিস্ফোরিত হয়। বোমাটি ফুটবল মাঠে একটি মোটরসাইকেলের ভিতর লুকানো ছিল বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে কোন গোষ্ঠি এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।
    স্থানীয় পুলিশ কর্মকর্তা তারেক ধারেজো জানিয়েছেন, ফুটবল স্টেডিয়ামের বাইরে পার্ক করা একটি মোটর সাইকেলে বোমাটি পাতা ছিল। লাইয়ারি এলাকার দুটি দলের মধ্যে খেলাটি অনুষ্ঠিত হয়। প্রাদেশিক মন্ত্রী জাভেদ নাঘোরিও খেলা দেখতে আসেন। খেলা শেষে চলে যাওয়ার সময় মন্ত্রীর গাড়ির কাছে বোমাটি বিস্ফোরিত হয়। তবে নাঘোরি অক্ষত অবস্থায় রক্ষা পান। বোমাটি দূর নিয়ন্ত্রিত ছিল বলে জানিয়েছেন ধারজো।
    উল্লেখ্য করাচিতে প্রায়ই জঙ্গি  বা প্রতিদ্ধন্ধী রাজনৈতিক দলগুলোর মধ্যে সহিংস লড়াইয়ের ঘটনা ঘটে থাকে। গত মার্চ মাসে করাচির আব্বাস টাউনে এক বোমা হামলায় কমপক্ষে ৪৫ জন প্রাণ হারিয়েছিল।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here