Saturday 29th of February 2020 04:28:43 PM
Saturday 25th of January 2020 11:29:58 PM

পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবেঃঅধ্যাপক আবেদ আলী

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবেঃঅধ্যাপক আবেদ আলী

নিজস্ব প্রতিনিধিঃ  ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ইলেকশন মনিটরিং ফোরামের পক্ষ থেকে পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে বলে জানিয়েছে সংগঠনটি নির্বাহী পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী।

শনিবার (২৫ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ‘নির্বাচন পর্যবেক্ষক প্রশিক্ষণ’ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

আবেদ আলী বলেন, সাধারণ জনগণের সঠিক মতামত প্রয়োগের ক্ষেত্রে এবং ভোট কারচুপি ঠেকাতে নির্বাচন কমিশনের আসন্ন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত সঠিক। কোনও ধরনের পক্ষপাতমূলক আচরণ নির্বাচন কমিশনের করা উচিত হবে না।

আচরণবিধি লঙ্ঘনকারীর যেই হোক না কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া নির্বাচন কমিশনের দায়িত্ব। এক্ষেত্রে সরকার ও প্রশাসনের উচিত নিরপেক্ষ থাকা।’

জাতীয় প্রেস ক্লাবে ‘নির্বাচন পর্যবেক্ষক প্রশিক্ষণ’ কর্মশালায় উপস্থিত নেতৃবৃন্দের একাংশ 

তিনি আরও বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের সঠিক চিত্র দেশবাসীর সামনে তুলে ধরতে নির্বাচনের সময় সক্রিয়ভাবে আমাদের পাঁচ শতাধিক পর্যবেক্ষক মাঠে থাকবে। নির্বাচনের সার্বিক পরিস্থিতি ও ফলাফল নিয়ে ২ ফেব্রুয়ারি প্রেস ক্লাবে আনুষ্ঠানিকভাবে একটি প্রতিবেদন প্রকাশ করা হবে।

জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক বলেছেন, রোহিঙ্গারা এখন দেশের জন্য বিষফোঁড়া। আমাদের দেশে ১০-১২ লাখ রোহিঙ্গা অবস্থান করছে। এদের মধ্যে কেউ কেউ বিভিন্ন কৌশল অবলম্বন করে বিভিন্ন জায়গায় ভোট হয়েছে। দুই সিটি নির্বাচনের সময় যদি কোনও রোহিঙ্গা ভোটারের উপস্থিতি লক্ষ্য করা যায় সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করতে হবে।

পর্যবেক্ষকদের উদ্দেশে তিনি বলেন, নিরপেক্ষতা বজায় রেখে নিজের দায়িত্ব পালন করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে ভোটারদের ভোট প্রদান থেকে শুরু করে সব বিষয়ের প্রতি খেয়াল রাখতে হবে।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী জিয়াউল হক‌।এছাড়া নির্বাচনের পর্যবেক্ষকরা উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc