পর্যটন নগরী শ্রীমঙ্গলে ফুটপাত দখলমুক্ত অভিযান

0
48

নুর মুহাম্মদ সাগর,শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজারের পর্যটন নগরী শ্রীমঙ্গল পৌরসভার বিভিন্ন সড়কে ও বাজারের ফুটপাতে ইচ্ছা করলেই সহজে চলাফরা করা সম্ভব নয়,এই পরিস্হিতিতে ফুটপাত মুক্ত রাখতে স্থানীয় প্রশাসন অভিযান পরিচালনা করেছেন।

৮ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ১০ টায় শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিটুন ও পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর তত্ত্বাবধানে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার, পৌরসভা নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম ও মীর এম এ সালামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বৃন্দ।

অভিযান পরিচালনা করে শহরের ফুটপাতের ওপর গড়ে ওঠা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অবৈধ স্থাপনা ভেঙ্গে দখলমুক্ত করা হয়। প্রশাসনের এ অভিযানকে পথচারী, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ সচেতন মহল স্বাগত জানায়। তারা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার নিকট দাবী রাখেন এ অভিযান প্রতি মাসে একবার হলেও অব্যাহত রাখার জন্য।

এসময় পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু-পর্যটন নগরী শ্রীমঙ্গল শহরের সৌন্দর্য ধরে রাখতে ফুটপাত দখলমুক্ত করে শহরের সৌন্দর্য বৃদ্ধির লক্ষে সবার সহযোগিতা এবং সচেতনতা কামনা করেন।
তিনি বলেন, এ ব্যাপারে তার কোন দূর্বলতা নেই, ফুটপাতে যারা অবৈধ কাজ করবে তাদের বিরুদ্ধে প্রশাসনের নিকট আইনানুগ ব্যাবস্থা নিতে আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন বলেন, “আজ আমরা কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। পাশাপাশি সবাইকে সতর্ক করে দিয়েছি। যদি কেউ আবারো অবৈধ স্থাপনা তৈরি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here