Tuesday 24th of November 2020 09:31:05 AM
Friday 20th of December 2013 09:59:45 PM

পরিবেশ সৃষ্টি হলে পর্যবেক্ষক পাঠানোর চিন্তা করবে ইইউ

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পরিবেশ সৃষ্টি হলে পর্যবেক্ষক পাঠানোর চিন্তা করবে ইইউ

আমারসিলেট24ডটকম,২০ডিসেম্বরঃ আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) পর্যবেক্ষক পাঠাবে না। আজ শুক্রবার ইইউ এ সিদ্ধান্ত গ্রহণ করে। এদিকে সংস্থাটির পররাষ্ট্রনীতি বিষয়ক উচ্চ প্রতিনিধি ক্যাথরিন এস্টোনের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, অনেক প্রচেষ্টার উদ্যোগ নেয়া সত্ত্বেও ইউরোপীয় ইউনিয়ন মনে করে বাংলাদেশের প্রধান রাজনৈতিক দলগুলো স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টিতে ব্যর্থ হয়েছে। এমনকি ব্যর্থ হযেছে সমপ্রতি জাতিসংঘের নেয়া উদ্যোগও। এ পরিস্থিতিতে নির্বাচন পর্যবেক্ষক মিশনের বিষয়টি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় ইউনিয়ন।
বিবৃতিতে বলা হয়, সব রাজনৈতিক দলের উচিত সহিংসতামূলক কর্মকাণ্ড থেকে দূরে থাকা। সংস্থাটি বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক পছন্দকে সম্মান জানানো ও তাদের অধিকার প্রতিষ্ঠায় রাজনৈতিক দলগুলোকে কাজ করারও আহ্বান জানিয়েছে।
বিবৃতিতে পরিস্থিতির উন্নতি হলে ইইউ পর্যবেক্ষক পাঠানোর বিষয় চিন্তা করবে উল্লেখ করে বলা হয়- স্বচ্ছ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে পর্যবেক্ষক পাঠানোর চিন্তা করবে ইউরোপীয় ইউনিয়ন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc