Wednesday 29th of January 2020 01:59:35 PM
Monday 13th of January 2020 12:32:31 AM

পরিবেশ মন্ত্রীর অভিযোগ,ডাক্তাররা সময় নিয়ে রোগী দেখেন না

জাতীয়, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পরিবেশ মন্ত্রীর অভিযোগ,ডাক্তাররা সময় নিয়ে রোগী দেখেন না

হাবিবুর রহমান খান,জুড়ী প্রতিনিধিঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, ডাক্তারদের সমস্যা তারা সময় নিয়ে রোগী দেখে না। ভারত, সিঙ্গাপুর বা ইউরোপের ডাক্তারা সময় নিয়ে রোগী দেখে। দেশের ডাক্তাররা ২ থেকে ৫ মিনিট করে রোগী দেখেন। কিন্তু ইউরোপের বা লন্ডনের ডাক্তারা ঘণ্টা নিয়ে রোগীদের দেখে। আমাদের ডাক্তারদের সময়ের অভাব। আমি বলব আপনারা সময় নিয়ে রোগীদের দেখবেন। রোববার (১২ জানুয়ারী) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের অন্ত:বিভাগ ও জরুরী বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি বলেন, আপনারা রোগীদের সাথে কথা বললে তারা শান্তি পাবে। আপনাদের মুখের কথায় সে অনেকটা সেবা পেয়ে যায়। আপনারা চেষ্টা করবেন রোগীদের সাথে কথা বলতে। যদিও আপনারা সেভাবে সময় পাননা।
তিনি আরোও বলেন, ভারতের ডাক্তাররা রোগীদের সাথে যে ব্যবহার করেন বা কথা বলেন রোগীরা তাদের কথায় ভালো হয়ে যায়। আপনারা ও সেভাবে রোগীদের সেবা দেওয়ার চেষ্টা করবেন।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহের সভাপতিত্বে ও ডা. ইমরান হোসাইনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগের সিলেট বিভাগীয় পরিচালক ডা. দেবপদ রায়, সিভিল সার্জন ডা. শাহাজাহান কবির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, নির্বাহি কর্মকর্তা অসীম চন্দ্র বণিক ও পশ্চিম জুড়ী ইউনিয়ন চেয়ারম্যান শ্রীকান্ত দাস।
প্রধান অতিথি আরোও বলেন, ডাক্তারদের আরেকটি সমস্যা তারা রোগীদের টেস্ট দেয়। এই সমস্যা নিয়ে আমরা উচ্চ পর্যায়ে আলোচনা করব। দেখা যায় যে ডাক্তার রোগীর চিকিৎসা পত্রে কি লিখল সেটার ছবি রিপেজেন্টিভরা তুলে। এটা বন্ধ করতে হবে। ডায়াগস্টিক সেন্টারের সাথে ডাক্তারদের সম্পর্ক থাকবে না।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা সর্মা, বিআরডিবি চেয়ারম্যান এম এ সালামসহ স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা, স্থানীয় নেতৃবৃন্দ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc