Tuesday 23rd of July 2019 08:26:11 PM
Saturday 6th of April 2019 12:00:36 AM

পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে শ্রীমঙ্গলে আন্তর্জাতিক সংস্থার ৫৭ কর্মকর্তা

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
পররাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে শ্রীমঙ্গলে আন্তর্জাতিক সংস্থার ৫৭ কর্মকর্তা

“দুঃখ-দুর্দশার বাইরেও আমাদের দেশে সুন্দর প্রকৃতি পরিবেশ, গান, সংস্কৃতি ইত্যাদি আছে তা দেখানোর জন্য তাদেরকে এখানে নিয়ে আসা হয়েছে”পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন

 

মিনহাজ তানভীরঃ দেশের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত এলাকা বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার একটি উপজেলা শ্রীমঙ্গল। এর সৌন্দর্য উপভোগের জন্য  ঢাকায় নিযুক্ত পৃথিবীর বিভিন্ন দেশের অর্থাৎ ৩৫ টি দেশ ও সাতটি  আন্তর্জাতিক সংস্থার ৫৭ জন কর্মকর্তার আগমন ঘটেছে চায়ের রাজধানী খ্যাত দুটি  পাতা ও একটি কুঁড়ির কুঞ্জবনে ।

সিলেটের কৃতি সন্তান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনের নেতৃত্বে দলটি আজ শুক্রবার সকালে ঢাকা ত্যাগ করে শ্রীমঙ্গলে এসে পৌঁছে। আগামিকাল শনিবার তারা ঢাকায় ফিরবেন।

দুই দিনব্যাপী সফরের প্রথম দিন কূটনীতিকরা মৌলভীবাজারের ইস্পাহানি চা বাগানে যান এবং চা প্রক্রিয়াজাতকরণ প্রত্যক্ষ করেন  এ সময় সফরকারী দলের সদস্যদের প্রক্রিয়াজাতকৃত চা উপহার দেয়া হয়।

চা বাগানে বিদেশীদের সাথে পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও অন্যান্য ব্যক্তিবর্গ।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের  বলেন, “ঢাকা একটা সীমাবদ্ধ জায়গা। বাংলাদেশকে জানার মতো কুটনীতিকদের তেমন সুযোগ হয় না। বাংলাদেশকে জানা ও বিনোদনের জন্যই চায়ের রাজধানী শ্রীমঙ্গলে তাদেরকে নিয়ে এসেছি। আমাদেরও গর্ব করার অনেক কিছু আছে। দুঃখ-দুর্দশার বাইরেও আমাদের দেশে সুন্দর প্রকৃতি পরিবেশ, গান, সংস্কৃতি ইত্যাদি আছে তা দেখানোর জন্য তাদেরকে এখানে নিয়ে আসা হয়েছে”।

টি রিসোর্ট এন্ড গ্রান্ড সুলতানে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়। সেখানে সন্ধ্যায় তাদের সম্মানে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শ্রীমঙ্গলে আসা কর্মকর্তাদের মধ্যে কোরিয়া, মালয়েশিয়া, মরক্কো, নেপাল, আফগানিস্তান, ভুটান, ব্রাজিল, কুয়েত, কানাডা, ফ্রান্স, তুর্কি, ইউএসএ, ওমান, জাপান, ফিলিপাইন, ডেনমার্ক, সুইজারল্যান্ড, সিঙ্গাপুর ও পাকিস্তানসহ ৩৫ টি রাষ্ট্রের দূত এবং উন্নয়ন সহযোগী সংস্থা ইউএনডিপি, সার্ক, ব্রিমস্টেক, ইউএনএফপিএ, ইউসিকেইএফ বিডি, ইউএনএইচসিআর, ইউএসডিএসএস এর উচ্চপদস্থ কর্মকর্তাগন আছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc