পদত্যাগপত্র জমা দিলেন মন্ত্রীবর্গ

    0
    8

    আমার সিলেট  24 ডটকম,১১নভেম্বরঃ ১০ম জাতীয় সংসদ  নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন মন্ত্রীরা। আজ সোমবার সকাল ১০টা ২০ মিনিটের দিকে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগ জমা দেন তারা। এরপরে শুরু হবে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের প্রক্রিয়া। এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।গত কয়েকদিন আগেই মন্ত্রীদের পদত্যাগপত্র জমা দেয়া শুরু হয়। মন্ত্রিসভার বাকি সদস্যরাও আজ সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের পদত্যাগ জমা দিয়েছেন বলে জানা যায় ।
    জানা যায়, ৫২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। আজ সকালে প্রথমে বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী প্রথমে তার পদত্যাগপত্র জমা দেন। এরপর অন্য মন্ত্রীরাও তাদের পদত্যাগপত্র জমা দেন।সচিবালয়ে শুরু হয়েছে মন্ত্রিসভার বৈঠক। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মন্ত্রীদের পদত্যাগের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাবেন। তবে যারা নির্বাচনকালীন সর্বদলীয় সরকারের মন্ত্রিসভায় থাকবেন, তাদের পদত্যাগপত্র গুলো গ্রহণ করা হবে না বলে জানা গেছে। এর আগে গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে সাতদিনের মধ্যে পদত্যাগপত্র জমা দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
    পদত্যাগপত্র জমাদানকারী সুত্র মতে-তারা বলেছেন, আমাদের দায়িত্ব পদত্যাগপত্র জমা দেওয়া, তাই আমরা দিয়েছি। প্রধানমন্ত্রী যতদিন পর্যন্ত গ্রহণ করেননি ততদিন পর্যন্ত আমরা মন্ত্রী হিসেবে থাকবো। আর যেদিন প্রধানমন্ত্রী তা গ্রহণ করবেন এরপর থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা দায়িত্বে থাকতে পারবেন না।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here