Thursday 24th of September 2020 09:31:03 PM
Wednesday 30th of December 2015 06:31:42 PM

নড়াইল ও কালিয়া পৌরসভার নির্বাচন সম্পন্ন

জেলা সংবাদ, স্থানীয় সরকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইল ও কালিয়া পৌরসভার নির্বাচন সম্পন্ন

কালিয়া পৌরসভায় আ’লীগ ও নড়াইলে আঃ বিদ্রোহী  স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০ডিসেম্বর,সুজয় কুমার বকসী: নড়াইল ও কালিয়া পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়েছে। কালিয়া পৌরসভায় আওয়ামী মেয়র প্রার্থী ভোট কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন, জাল ভোট প্রদানসহ বিভিন্ন অভিযোগে ভোট স্থগিত ও পুনঃভোট গ্রহনের দাবিতে নির্বাচন বর্জন করেছেন। এ ছাড়া নড়াইল পৌরসভার  আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহরাব হোসেন ৫টি কেন্দ্রে নৌকা প্রতিকের লোকজনের জাল ভোট প্রদান ও বিভিন্ন অনিয়মের অভিযোগে নির্বাচন থেকে সরে দাড়ান ।

নড়াইল পৌরসভায় মোটামুটি শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী দু’প্রার্থী জাল ভোট প্রদান, এজেন্টদের বের করে দেওয়া, নৌকার পক্ষে ভোট দিতে বাধ্য করাসহ বিভিন্ন অভিযোগ এনেছেন। বিকাল তিনটার দিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহরাব হোসেন ৫টি কেন্দ্রে নৌকা প্রতিকের লোকজনের জাল ভোট প্রদান ও বিভিন্ন অনিয়মের অভিযোগে নির্বাচন থেকে সরে দাড়ান। বিকেল সাড়ে তিনটার দিকে বিএনপির প্রার্থী জুলফিকার আলী অভিযোগে জানান, উজিরপুর, ডুমুরতলা, বরাশোলা, নড়াইল ভিক্টোরিয়া কলেজ কেন্দ্রে নৌকার লোকজন ভোট কেটেছে এবং জাল ভোট পড়েছে।
এদিকে, দুটি ভোট কেন্দ্রের ৬ন পোলিং এজেন্টকে নিজ প্রার্থীর প্রতিক কাছে থাকার দায়ে প্রত্যেককে ছয় মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাকারিয়্যা। তারা হলেন নড়াইল সরকারি মহিলা কলেজ কেন্দ্রে দুই প্রার্থীর পোলিং এজেন্ট সত্যজিৎ সিংহ ও সাগর এবং নড়াইল ভকেশনাল স্কুল কেন্দ্রে তিন প্রার্থীর পোলিং এজেন্ট সাইফুল আলম, জীবন কুন্ডু, হামিদুল ইসলাম ও জুবায়ের। । কালিয়া পৌরসভায় একটি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগে ১টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে । দুটি পৌরসভায় নির্বাচনী আচরণ লংঘন করায় ৮জনকে ছয় মাসের কারান্ডাদেশ দেওয়া হয়েছে।  নড়াইল পৌরসভায় ৮ এবং কালিয়া পৌরসভায় ৭ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কিছু অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ ও একটি কেন্দ্রের ভোট স্থগিত ছাড়া কালিয়া পৌরসভার নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগ প্রার্থী ওয়াহিদুজ্জামান হীরা বিকাল ৩টার দিকে নড়াইল প্রেসক্লাবে এসে স্বতন্ত্র প্রার্থীর চামচ প্রতীকের লোকজনের ভোট কারচুপিসহ বিভিন্ন অভিযোগে ভোট স্থগিত ও পুনঃভোট গ্রহনের দাবিতে নির্বাচন থেকে সরে দাঁড়ান। এছাড়া ভোটগ্রহণে অনিয়মের অভিযোগে পূর্ব কালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন কালিয়া রিটার্নিং কর্মকর্তা সেখ আনোয়ার হোসেন। এদিকে, মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ও পূর্ব কালিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র নির্বাচনী আচরন ভঙ্গ করায় দু’জনের প্রত্যেককে  ছয়মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ। #

এদিকে শহরের ভওয়াখালী এলাকার আমজাদ মিয়ার ছেলে মামুন (২৮) বোমায় আহত হয়েয়েছে। বোমায় তার বাম হাতের কয়েকটি আঙ্গুল উড়ে গেছে। সে বুধবার দুপুর দুইটার দিকে সদর হাসপাতালে ভর্তি হলেও তাকে যশোরে স্থানান্তর করা হয়েছে। তবে কি কারনে এ ঘটনা ঘটেছে তা জানা জায় নি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc