নড়াইলে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন

0
29

জেলা প্রতিনিধি: নড়াইল নড়াইলে “মোবাইল এবং শিশু ও নারী সাংবাদিকতা বিষয়ক রির্পোটিং ”  এর ৩দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে। শনিবার সকালে জেলা সার্কিট হাইজের সম্মেলন কক্ষে  ও জেলা পরিষদ হল রুমে প্রেস ইনিষ্টিটিউট বাাংলাদেশ ( পিআইবি) এর আয়োজনে এ প্রশিক্ষন কর্মশালা শুরু হয়।

 সার্কিট হাউজের সম্মেলন কক্ষে প্রশিক্ষনের উদ্বোধন করেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু।

প্রেস ইনিষ্টিটিউট বাাংলাদেশ ( পিআইবি)ও প্রশিক্ষন ও স্বমন্বয়কারী মোঃ শাহ আলাম সৈকতের সভাপতিত্বে ইউল্যাবের মিডিয়া স্টাডিজ এন্ড জার্নালিজম বিভাগের সহযোগী অধ্যাপক ড.জামিল খান,  ডয়েচ বেলে বাংলাদেশ প্রতিনিধি হারুন অর রশিদ, আবদুল্লা শাহরিয়ার, সাধারন সম্পাদক মোঃ শামিমুল ইসলাম টুলু,বাাংলাদেশ প্রেস ইনিষ্টিটিউট ( পিআইবি) এর কর্মকর্তাগন সহ প্রশিক্ষনার্থী গনমাধ্যম কর্মিরা এ সময় উপস্থিত ছিলেন।

এ কর্মশালায় জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মোবাইল সাংবাদিকতায় ৩৫ জন এবং শিশু ও নারী সাংবাদিকতায় ৩০ জন সহ মোট ৬৫ জন সাংবাদিক অংশ গ্রহন করছে।

মোবাইল সাংবাদিকতা কি এবং কেন? কিভাবে মোবাইল সাংবাদিক হয়ে উঠা যায়। মোবাইলে ভিডিও ধারনের পদ্ধতিসহ মোবাইল সাংবাদিকতা এবং শিশু ও নারী সাংবাদিকতার বিভিন্ন বিষয়ে ৩দিন ব্যাপী এ প্রশিক্ষনে প্রশিক্ষন দেয়া হবে।