Tuesday 7th of April 2020 03:05:03 AM
Saturday 29th of February 2020 02:37:46 PM

নড়াইলে শিক্ষকের অপসারন দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে শিক্ষকের অপসারন দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে আর বি এফ এম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলামের অনৈতিক কাজের জন্য অপসারনের দাবিতে ছাত্রদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা সাড়ে ১১টায় সদরের ভদ্রবিলা ইউনিয়নের আর বি এফ এম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধনন করে। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্র নীরব শেখ,মহিদুল,বাদল,সাব্বিরসহ অনেকে।
শিক্ষার্থীরা জানায়,প্রধান শিক্ষক আমাদের বিদ্যালয়ের একাধিক ছাত্রীর সাথে অনৈতিক কাজ করার পরে তার বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যাবস্থা নেওয়া হয়নি। আরো জানায় প্রধান শিক্ষক আমাদের নৈতিক শিক্ষা দিবেন কিন্তু তিনি নিজেই খারাপ কাজ করেছেন। আমাদের বোনদের বিভিন্ন অজুহাতে তার রুমে ডেকে নিয়ে অনৈতিক কাজে বাধ্য করে এবং শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থানে হাত দেয়। এই প্রধান শিক্ষকের কাছে আমাদের বোনেরা নিরাপদ না। তাই আমরা এই প্রধান শিক্ষকের অধীনে কোন ক্লাস করবো না এবং এই শিক্ষক অপরারন করে দ্রুত শাস্তির ব্যাবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানাচ্ছি।
এলাকার সুধী সমাজের লোকেরা জানায়, নড়াইল সদর উপজেলার আরবিএফএম ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ে যোগদান করার পর থেকে একের পর এক যৌন কেলেংকারীর ঘটনা ঘটিয়ে চলেছেন। তার কাছে যৌন হয়রানির শিকার অধিকাংশ ছাত্রীরা লজ্জা সম্মান ও ভয়ে গোপন রাখে। তারপরও প্রধান শিক্ষক শরিফুলের নিকট যৌন হয়রানীর শিকার হওয়া ৪ জন ছাত্রীর করুন কাহিনী জানাজানি হয়ে যায়। ইতোপূর্বের ৩টি ঘটনা নানা মহলে দেন দরবারের মাধ্যমে প্রধান শিক্ষক শরিফুল ইসলাম ধামাচাপা দেন।
সম্প্রতি ১০ম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানী করার ঘটনা সর্বমহলে জানাজানি হয়। ওই ছাত্রীর বাবা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি’র সভাপতির নিকট লিখিত আবেদন করেন বিচার চেয়ে। এসএমসি সভাপতি দুশ্চরিত্রের এ প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন। স্থানীয়রাও ক্ষুদ্ধ হয়ে ওঠেন দুশ্চরিত্রের এই প্রধান শিক্ষকের উপর।
বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকার লোকজন পৃথক টিম গঠন করে গোপনীয় ভাবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত স্পর্শকাতর এ অভিযোগটি খতিয়ে দেখেন। তাদের তদন্তে ঘটনার সত্যতা বেরিয়ে আসে। সেই সাথে অতীতের আরো ছাত্রীদের যৌন হয়রানী করার প্রমান মেলে। এতে এলাকার আপামর জনগন ফুঁসে উঠেছেন। তারা সংশ্লিষ্ট প্রশাসন সহ বিভিন্ন মহলে প্রধান শিক্ষক শরিফুলের বিচারের দাবী জানিয়েছেন। যদিও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে সঠিক বিচারের আশ্বাস দেয়া হয়েছে।
তথাপিও এলাকার জনগন বিক্ষুদ্ধ হয়ে উঠেছেন। কারন বার বার যৌন কেলেংকারী করে অবৈধ অর্থের প্রভাবে পার পেয়ে যাচ্ছেন চরিত্রহীন এই শিক্ষক। তার অপসারনের দাবীতে উত্তাল হয়ে উঠেছে গোটা এলাকা।
১১ জানুয়ারী শনিবার অত্র বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির ব্যবস্থাপনায় প্রধান শিক্ষকের যৌন কেলেংকারী ঘটনায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বিদ্যালয়ের পঠন পাঠন কার্যক্রম গতিশীল রাখার স্বার্থে চরিত্রহীন প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে বরখাস্ত করা ছাড়া আর কোন উপায় নেই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc