Saturday 26th of September 2020 11:21:42 AM
Wednesday 28th of October 2015 04:36:00 PM

নড়াইলে প্রতিবন্ধী নারীর সংবাদ সম্মেলন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে প্রতিবন্ধী নারীর সংবাদ সম্মেলন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮অক্টোবর,সুজয় কুমার বকসী: নড়াইলে প্রতিবন্ধীদের সংগঠন ডিজএ্যাবল পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট(ডিপিওডি)’র পরিচালক সাব্বিার হোসেনের বিরুদ্ধে প্রতিবন্ধীনারী ফারজানা খানমকে বিয়ে করে স্বীকৃতি না দেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার নড়াইল প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উইমেন উইথ ডিজঅ্যাবিলিটিজ্ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(ডাব্লিউ ডিডি এফ) এর নির্বাহী পরিচালক আশরাফুন নাহার মিষ্টি।

এসময় উইথ ডিজঅ্যাবিলিটিজ্ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন(ডাব্লিউ ডিডি এফ) এর চেয়ারম্যান শিরিন আক্তার ভূক্তভোগীসহ নারীনেত্রী বেগম রাবেয়া ইউসুফ, রওশন আরা কবির লিলি, আশারআলো ফাউন্ডেশনের  সভাপতি আফরোজা খানমসহ প্রতিবন্ধী সংগঠনের নেতবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, চাঁপাইনবাবগঞ্জ ডিজএ্যাবল পিপলস অর্গানাইজেশন টু ডেভেলপমেন্ট(ডিপিওডি) চাপাইনবাবগঞ্জয়ের পরিচালক ও সদরের মসজিদপাড়ার এলাকার আহম্মদ আলীর কণ্যা ফারজানা খানমকে একই প্রকল্পের নড়াইলের সংগঠনের পরিচালক ও সদর উপজেলার বরাশুলা গ্রামের হাবিবুর রহমানের ছেলে সাব্বিার হোসেনের সাথে ২৮ জুন ২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ নোটারী পাবলীকের মাধ্যমে বিবাহ হয়।

গত ৫ সেপ্টেম্বর বরাশুলা গ্রামের মানুষের সামনে  সাব্বির ও তার পরিবারের লোকেরা এ বিবাহকে অবৈধ দাবি করে ফারজানাকে  দির ভর  চরম লাি ত করে । এর পর নির্যাতিত নারীকে  এক প্রতিনিধি দল উদ্ধার করে। পরে গত ১৩ সেপ্টেম্বর একটি তালাক নামা পাঠিয়ে দেয়।  লিখিত বক্তব্যে, প্রতিবন্ধি নারীর সমাজিক ও পারিবারিক সম্মান ও মর্যাদা নিশ্চিত করনের দাবী জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc