Saturday 26th of September 2020 02:45:40 PM
Saturday 29th of August 2015 11:11:23 PM

নড়াইলে পুরুষ ও মহিলাদের নৌকাবাইচ

খেলাধুলা, বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে পুরুষ ও মহিলাদের নৌকাবাইচ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৯আগস্ট সুজয় কুমার বকসী:বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১ তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলের চিত্রানদীতে  গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গ্রোমবাংলার লোকজসংস্কৃতির এ নৌকাবাইচ দেখতে জেলার বিভিন্ন এলাকার হাজার হাজার নারী, পুরুষ ও শিশুরা নদীর দু’পাড়ে ভিড় করেন। নড়াইলসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা অর্ধ লক্ষ মানুষ চিত্রার দু’পাড়ে এবং নদীতে অসংখ্য ট্রলার ও নৌকায় এ বাইচ উপভোগ করেন। শনিবার প্রতিযোগিতার উদ্বোধন করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার এমপি।

নৌকা বাইচের প্রধান আকর্ষণ ছিল মহিলাদের ও পুরুষদের নৌকা বাইচ প্রতিযোগিতা। ঐতিহাসিক চিত্রার নীল জলে নৌকা বাইচদেখতেসকালথেকেই  নদীর দু’পাড়ে বিভিন্ন বয়সের নারী পুরুষ ভিড় জমাতে থাকেন। স্থানীয় ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে লোকজন আসতে থাকায় দুপুর গড়াতে দু’পাড় রুপ নেয় জনসমূদ্রে। প্রান গ্রুপের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এ নৌকাবাইচ প্রতিযোতিায় নড়াইলসহ দেশের বিভিন্ন জেলা থেকে

২০ টি  নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহন করে। নড়াইলের পুরাতন ফেরিঘাঁট এলাকা থেকে ছেড়ে প্রায় পাঁচ কিলোমিটার দুরত্বের এসএম সুলতান সেতু (চিত্রা সেতু) পর্যন্তু নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। নদীতে ট্রলার ও নৌকা নিয়ে হাজার হাজার দর্শক নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। প্রতিযোগীতায় টালাই  নৌকা গ্রুপে প্রথম মা গঙ্গা ,ডুমুড়িয়া খুলনা,  ভাই ভাই জলপরী  তেরখাদা,খুলনা দ্বিতীয় এবং  মনির মোড়ল ,তেরখাদা ,খুলনা,তৃতীয় স্থান, কালাই নৌকা গ্রুপে  প্রথম নিরোদ বিশ্বাস,গোয়াখোলা,  নড়াইল,  দ্বিতীয় আল্লা ভরসা ,তেরখাদা ,খুলনা ও তৃতীয় সোনার হরিন,খুলনা পায় এবং মহিলা গ্রুপে প্রথম গানের পাখি .মুশুড়িয়া,নড়াইল ও স্বর্নকলি,বন খলিশাখালি দ্বিতীয় স্থান লাভ করে।।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার অনুষ্ঠানে  জেলা প্রশাসক মোঃ হেলাল মাহামুদ শরীফ, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, রোয়িং ফেডারেশনের সভাপতি এডভোকেট মোল্য আবু কাওছার, প্রান বেভারেজ লিঃ এর সিইও আনিচুর রহমান,  এসএম সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অনেকে উপস্থিত ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc