Tuesday 20th of October 2020 06:02:27 AM
Monday 16th of March 2015 12:16:59 PM

নড়াইলে পাখির অভয়াশ্রম-নিরাপদ আবাসস্থল সুরক্ষায় সংবাদ সম্মেলন

জীব-বৈচিত্র, জেলা সংবাদ, পরিবেশ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে পাখির অভয়াশ্রম-নিরাপদ আবাসস্থল সুরক্ষায় সংবাদ সম্মেলন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬মার্চ,সুজয় কুমার বকসীঃ নড়াইলে পাখির অভয়াশ্রম ও নিরাপদ আবাসস্থল সুরক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার  বিকালে জেলার নড়াগাতি থানার পানিপাড়ায় অবস্থিত অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের চিত্রা কনভেনশন সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ট্যুরিজম রিসোর্ট ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) এর আয়োজনে অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের সহযোগিতায় অনুষ্ঠিত সাংবাদক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ট্রিয়াব এর সভাপতি খবির উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়দিয়া হাইস্কুলের প্রধান শিক্ষক এবি এম কামরুজ্জামান ও নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দীন চৌধুরী।

লিখিত বক্তব্যে খবির উদ্দিন আহমেদ বলেন, প্রায় ৫০ একর জায়গা জুড়ে অবস্থিত অরুনিমা ইকো পার্কে বছরের অধিকাংশ সময়ে দেশী এবং অতিথি মিলিয়ে কয়েক লক্ষ পাখির আবাসস্থলটি ব্যক্তিগত উদ্যোগে দেশের বৃহত্তর পাখির অভায়াশ্রমটি পরিচালনা করে আসছি। এখানে বছরের প্রায় ৬ মাসেরও বেশি সময় ধরে অতিথি পাথি এবং সব সময় বিভিন্ন প্রজাতির দেশী পাখি অবস্থান করে থাকে। পাখির অভায়শ্রমটি সুন্দরভাবে পরিচালনার জন্য সরকারের সহযোগিতা কামনা করেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, অরুনিমা ইকো পর্কে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে পর্যটক আসে এখানে। কিন্তু যোগাযোগ ব্যবস্থা সমস্যার কারেনে এখানে বর্তমানে পর্যটক কমে যাচ্ছে। বর্তমান সরকার পর্যটক শিল্পকে একটি গুরুত্বপূর্ণ শিল্প হিসাবে বিবেচনা করে আসছে। অরুনিমায় যাতায়াতের সড়কগুলো সংস্কারের জন্য সরকারেরর সংশিষ্টদের প্রতি জোর দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলন শেষে দুদিনব্যাপী পাখি ও  পিঠা উৎসবের উদ্বোণ করা হয় হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc