Sunday 16th of June 2019 03:07:34 PM
Sunday 14th of April 2019 03:40:23 PM

নড়াইলে নানা আয়োজনে বর্ষবরণ উৎসবের সূচনা

এই দিনে, জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে নানা আয়োজনে বর্ষবরণ উৎসবের সূচনা

নড়াইল প্রতিনিধিঃ ১লা বৈশাখ ১৪২৬ শুভ নববর্ষ। নতুন বছরকে বরণ করে নিতে নড়াইলে জেলা শিল্পকলা একাডেমি চত্বর ও সুলতান মে ৬ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। আজ রবিবার সকাল ৮ টায় সুলতান মে জেলা প্রশাসন ও বর্ষবরণ উদ্যাপন পর্ষদের আয়োজনে মঙ্গল প্রদীপ জ্বেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। এর আগে সকাল সাড়ে ৬ টায় মিতালী সংঘ মন্দির প্রাঙ্গনে শ্রুতি-ছন্দ সংগীত নিকেতন ও বর্ষবরণ উদ্যাপন পর্ষদের শতাধিক শিল্পীর কন্ঠে প্রভাতি গানের মধ্য গিয়ে নতুন বছরকে বরণ করা হয়। সকাল ৮ টায় নড়াইল ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষে হয়। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ারুল ইসলাম,বর্ষবরণ উদযাপন পর্ষদের সভাপতি প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, সদস্য সচিব মলয় কুমার কুন্ডুসহ সাংস্কৃতিক কর্মি, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
মিতালী সংঘ মন্দির প্রাঙ্গনে শ্রুতি-ছন্দ সংগীত নিকেতনের আয়োজনে প্রভাতি অনুষ্ঠানের উদ্বোধন করেন লেখক ও নাট্যকার প্রদ্যেুৎ ভট্টাচার্য। এছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলাদা আলাদা ভাবে নতুন বছরকে স্বাগত জানিয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।
৬ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে পান্তাভোজ,মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বর্ষবরণ বর্ণাঢ্য শোভাযাত্রা , ঘুুড়ি ওড়ানো,হাড়ি ভাঙ্গা, ঘোড়া দৌড়া, জারীগান, কবিগান ,আলপনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, লোক সংগীত, লোক নৃত্য, কবিতা আবৃত্তি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাবিতা পাঠের আসর, কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, ভলিবল প্রতিযোগিতা, সায়ের গান, লাঠি খেলা, হাডুডু প্রতিযোগিতা, মহিলাদের বালিশ বদল প্রতিযোগিতা, লোকসঙ্গীত প্রতিযোগিতা সহ নানা অন্ষ্ঠুান ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc