নড়াইলে নানা আয়োজনে চলছে বর্ষবরণ উৎসব

    0
    18

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৪এপ্রিল,নড়াইল  প্রতিনিধিঃ  ১লা বৈশাখ ১৪২৪ শুভ নববর্ষ। নতুন বছরকে বরণ করে নিতে নড়াইলে জেলা শিল্পকলা একাডেমি চত্বর ও সুলতান মে   ৫ দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। শুক্রবার সকাল ৮ টায় মঙ্গলপ্রদীপ জ্বেলে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ। এর আগে সকাল সাড়ে ৬ টায় শতাধিক শিল্পীর কন্ঠে প্রভাতি গানের মধ্য গিয়ে  নতুন বছরকে বরণ করা হয়। সকাল ৮ টায় নড়াইল ভিক্টোরিয়া কলেজের সুলতান ম   ও জেলা শিল্পকলা একাডেমি  পৃথক  শোভাযাত্রা বের করা হয়।

    বর্ণাঢ্য শোভাযাত্রাটি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষে হয়।

    এ সময়  জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহবাব হোসেন বিশ্বাস,জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সিদ্দিকুর রহমান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া  কলেজের উপাধ্যক্ষ বরুন কুমান বিশ্বাস,আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক  নিজামউদ্দিন খান নিলু, বর্ষবরণ উদযাপন পর্ষদের সভাপতি প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, সদস্য সচিব মলয় কুমার কুন্ডু,  জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকুসহ সাংস্কৃতিক কর্মি, রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    পাঁচ দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, শোভাযাত্রা, কবিতা অবৃত্তি, চিত্রাংকন,হাতের লেখা,নৃত্য, হাডুডু ,লাঠি খেলা, ঘুরি উড়ানো ও লোকসংগীত প্রতিযোগীতা,আলোচনাসভা. নাটক  এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। জেলা প্রশাসন ও বর্ষবরণ উদ্যাপন পর্ষদ এর আয়োজন করেছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here