Thursday 21st of June 2018 06:56:42 AM
Saturday 9th of June 2018 06:47:16 PM

নড়াইলে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন


জেলা সংবাদ ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯জুন,নড়াইল প্রতিনিধি:নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের চরশুকতাইল ও চরজয়নগর এলাকায় ড্রেজার দিয়ে মধুমতি নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টার দিকে চরশুকতাইল এলাকায় মধুমতি নদীপাড়ে এলাকা বাসীর আয়োজনে নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন জয়নগর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী, ১ নম্বর ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বকুল শেখ, নাসির শেখ, মনিরুল শেখ, মঞ্জু বেগম প্রমুখ।
ক্ষতিগ্রস্থরা জানান, প্রায় তিন মাস ধরে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় নড়াইলের চরশুকতাইল ও চরজয়নগর এলাকায় মধুমতি নদীতে ভাঙন দেখা দিয়েছে। অব্যাহত নদী ভাঙনে পাটসহ প্রায় ২০ একর কৃষি জমি নদীগর্ভে চলে গেছে। এখন ওই এলাকার ৩০০ বাড়িঘর নদী ভাঙনের হুমকিতে রয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। গোপালগঞ্জের পিটু মোল্যা ও ফারুক সরদার তিনটি ড্রেজার মেশিন দিয়ে নড়াইলের চরশুকতাইল ও চরজয়নগর এলাকায় মধুমতি নদী থেকে বালু কেটে বিক্রি করছে। এতে কৃষি জমি নদী গর্ভে চলে গেছে। এখনই বালুকাটা বন্ধ না করলে এ এলাকার বাড়িঘরও নদী গর্ভে চলে যাবে বলে তারা আশংকা প্রকাশ করেন। এদিকে অভিযুক্ত পিটু মোল্যা জানান, জিল্লুর রহমান নদী থেকে বালু কাটছেন। আমরা তা কিনে নিচ্ছি।

এ ব্যাপারে জিল্লুর রহমান বলেন, খাসমহল থেকে নিয়মনীতি মেনে বালুকাটা হচ্ছে। এতে কৃষি জমি নদীগর্ভে চলে যাচ্ছে, বাড়িঘরও হুমকির মুখে রয়েছে; এ পরিস্থিতিতে বালুকাটা বন্ধ করবেন কিনা? এ প্রশ্নের উত্তর এড়িয়ে যান জিল্লুর রহমান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com