নড়াইলে কোভিড-১৯-ভেঙ্গু বিষয়ে গনমাধ্যম কর্মিদের কর্মশালা

    0
    12

    নড়াইল  প্রতিনিধি: নড়াইলে কোভিড১৯ ভেঙ্গু প্রতিরোধ বিষয়ে গনমাধ্যম কর্মিদের এক কর্মশালা  অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সিভিল সার্জন অফিসের সভাকক্ষে নড়াইল সিভিল সার্জন অফিসের ব্যাবস্থাপনায় লাইফ ষ্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন, স্বাস্থ্য শিক্ষা ব্যুরো, স্বাস্থ্য অধিদপ্তর  স্বাস্থ্য পরিবার  কল্যান মন্ত্রনালয়ের  আয়োজনে কর্মশালা অনুষ্ঠিত হয়। 

    সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল মোমেনের সভাপতিত্বে কর্মশালায় নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,সাধারন সম্পাদক শামীমুল ইসলাম টুলু , সিভিল সার্জন অফিসের সিনিয়ার স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ ম্যোল্যা ফোরকান  আলীকর্মকর্তা মোঃ নাজমুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার ৩০ জন সাংবাদিকগণ সময় উপস্থিত ছিলেন।  কোভিড১৯  ভেঙ্গু রোগ বিষয়ে মুল বক্তব্য উপস্থাপন করেন  সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ শফিক তমাল ডাঃ অনিন্দিতা ঘোষ।

    কর্মশালায় কোভিড১৯  ভাইরাস ডেঙ্গু প্রতিরোধে  কিকি করনীয় এবং এর লক্ষন সমূহের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এডিস মশা বিস্তার রোধ করতে পারলেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব বলে সভায় জানানো হয়, জন্য কোথায় যেন স্বচ্ছ পানি জমে না   থাকে বিয়য়ে সকলকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানানো হয়। এডিস মশা স্বচ্ছ পানিতে জন্ম গ্রহন করে। সেই জন্য কোথায় কোন স্বচ্ছ পানি জমে না থাকে সেদিকে  খেয়াল রাখতে হবে। সবাই জমি সচেতন হয় তাহলে কোভিড১৯ ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব।