Wednesday 30th of September 2020 02:57:01 PM
Tuesday 18th of August 2015 04:12:20 PM

নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জি আর নেই

শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জি আর নেই

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,আগস্ট: নড়াইলের মেয়ে ভারতের রাষ্ট্রপতি প্রনব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জি চলে গেলেন না ফেরার দেশে। মঙ্গলবার ভারতের আর্মি হসপিটাল (রিসার্চ অ্যান্ড রেফারেল) হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।  তার আত্মার শান্তি কামনায় তার জন্ম স্থানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মামা বাড়ী মন্দিরে চলে প্রার্থনা।

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জির ১৯৪৩ সালের ১৭ সেপ্টেম্বর সদর উপজেলার চিত্রা পাড়ের ভদ্রবিলা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম অমরেন্দ্রনাথ ঘোষ, মা মীরা রানী ঘোষ। শৈশবকালে তুলারামপুর গ্রামে মামাবাড়ি থেকে চাচড়া প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণী পর্যন্তু লেখাপড়া করেন এবং ১৯৫৫ সালে ভারতে চলে যান। ৯ ভাই-বোনের মধ্যে শুভ্রা ছিলেন দ্বিতীয়। দেশ স্বাধীনের পর নাড়ির টানে ১৯৯৫ সালে মেয়ে শর্মিষ্ঠাকে নিয়ে শুভ্রা বেড়াতে এসেছিলেন নড়াইলে। ২০১৩ সালের ৫ মার্চ ভারতের রাষ্ট্রপতি তিনদিনের সফরে বাংলাদেশে এসে স্ত্রী শুভ্রা মুখার্জীকে নিয়ে শ্মশুরাড়ি নড়াইলের ভদ্রবিলা গ্রামে বেড়াতে আসেন।

রাষ্ট্রপতি তার স্ত্রীর নামে জন্মস্থানে মামা বাড়ি চাঁচড়ায় একটি মন্দির ও একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভবন নির্মাণ করেন।

শুভ্রা ও প্রণব মুখার্জির দুই ছেলে অভিজিৎ মুখার্জি ও সুরজিৎ মুখার্জি, এক মেয়ে শর্মিষ্ঠা মুখার্জি। তারা প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। অভিজিৎ মুখার্জি বর্তমানে ভারতের এমএলএ। শর্মিষ্ঠা নৃত্যশিল্পী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc