ন্যাশনাল জিওগ্রাফি চ্যানেল দেখে সুড়ঙ্গ তৈরি ইউসুফ মুন্সির

    0
    3

    আমারসিলেট24ডটকম,০১ফেব্রুয়ারীঃ কিশোরগঞ্জে সোনালী ব্যাংকের প্রধান শাখা থেকে টাকা চুরির ঘটনায় গ্রেপ্তার হওয়া ইউসুফ মুন্সি ওরফে সোহেল রানা তদন্ত কর্মকর্তাদের কাছে বলেছেন, ন্যাশনাল জিওগ্রাফি টেলিভিশন চ্যানেল দেখে তিনি সুড়ঙ্গ তৈরির কাজ রপ্ত করেন। তবে পুলিশ ধারণা করছে, রানার একার পক্ষে এ কাজ করা সম্ভব নয়। তাই আর কারা জড়িত, তা খতিয়ে দেখছে পুলিশ।

    শুক্রবার ইউসুফ মুন্সি ও তার ছোট ভাই ইদ্রিস মুন্সিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।  সেখানেই তিনি কর্মকর্তাদের কাছে সুড়ঙ্গ কাটার কৌশলের কথা জানান।

    পুলিশ কর্মকর্তারা শুক্রবার সোহেল রানাকে নিয়ে সোনালী ব্যাংকের প্রধান শাখায় যান। সেখানে সুড়ঙ্গপথ, ব্যাংকের ভল্ট ও রানার বাসস্থান ঘুরে দেখে তারা। জেলা পুলিশের একটি সূত্র জানায়, সোহেল রানার পক্ষে একা সুড়ঙ্গ তৈরি করা কঠিন। কারণ সুড়ঙ্গ তৈরিতে প্রচুর কাঠ, বাঁশ, হাতুড়িসহ বিভিন্ন যন্ত্রা ব্যবহার করা হয়েছে। তাই কোনো সংঘবদ্ধ চক্র তাতে জড়িত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।
    গত রোববার কিশোরগঞ্জের সোনালী ব্যাংকের জেলা প্রধান শাখা থেকে ১৬ কোটি ৯০ লাখ টাকা চুরি যাওয়ার ঘটনা ধরা পড়ে। প্রায় শতফুট দীর্ঘ সুড়ঙ্গ তৈরি করে দুর্বৃত্তরা ব্যাংকটিতে ঢুকে ভল্ট থেকে ওই টাকা চুরি করে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here