Thursday 1st of October 2020 02:32:52 PM
Wednesday 5th of March 2014 08:22:42 PM

নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন ভ্লাদিমির পুতিন

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন ভ্লাদিমির পুতিন

আমারসিলেট24ডটকম,০৫মার্চঃ চলতি বছরের নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ আরো ২ জন আলোচিত ব্যক্তিত্ব। তারা হলেন, পাকিস্তানের নারী শিক্ষা অধিকার কর্মী মালালা ইউসুফজাই এবং বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের গোপন নজরদারির তথ্য ফাঁস করে আলোড়ন সৃষ্টি করা সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্লোডেন। যুক্তরাষ্ট্রের সিরিয়া আক্রমণের বিপরীতে সহজ সমাধানের পথ বাতলে দেয়ার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবার নোবেল শান্তির জন্য মনোনীত হয়েছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে।

মঙ্গলবার মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে নোবেল ইন্সটিটিউট। এবার এ তালিকায় স্থান পেয়েছেন বিশ্বের ২৮৭ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান।নোবেল ইন্সটিটিউটের প্রধান গিইর লুনডেস্ট্যাড এ সম্পর্কে বলেছেন, প্রায় প্রতি বছরই শান্তিতে নোবেল প্রার্থীদের তালিকা বড় হচ্ছে, যা এ পুরস্কারের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধির বহিঃপ্রকাশ।
প্রসঙ্গত, নোবেল পুরস্কারের জন্য মনোনিত প্রার্থীদের তালিকা যাচাই-বাছাইয়ের জন্য এবারই ১ম বারের মত নোবেল কমিটি সম্মেলনে বসে। চলতি বছরের ১০ অক্টোবর অসলোতে নোবেল শান্তি পুরস্কার বিজয়ীর নাম ঘোষণা করা হবে বলে সংবাদ মাধ্যম থেকে জানা গেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc