নেতাকর্মীকে মিথ্যাও রাজনৈতিক মামলায় জেলে রাখা হয়েছেঃফখরুল

    0
    2

    আমারসিলেট24ডটকম,০৫জানুয়ারীঃ  আওয়ামী লীগ সরকারের একগুঁয়েমিতা, একরোখা নীতি এবং এক ব্যক্তির মনোস্কামনা পূরণের প্রহসনমূলক ১০ম জাতীয় সংসদ নির্বাচন দেশব্যাপী জনগণ প্রত্যাখান করার মাধ্যমে সরকারের পরাজয় নিশ্চিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একটি অর্থহীন, হাস্যকর ও সবার কাছে অগ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে সরকার দেশবাসীর নিকট ধিকৃত হয়েছে। আজ রোববার দুপুরে এক বিবৃতিতে ফখরুল এসব কথা বলেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একদিকে বিএনপি চেয়ারপারসনসহ বিরোধীদলীয় শীর্ষ নেতারা এবং ১৮ দলীয় জোটের হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রনোদিত মামলা দিয়ে জেলে অন্তরীণ রাখা হয়েছে। অন্যদিকে আজকের ভোটারবিহীন একদলীয় ভাগাভাগির নির্বাচনী প্রহসনের নাটক মঞ্চায়ন জাতির কাছে এক কলঙ্কময় অধ্যায় হিসেবে পরিগণিত হয়ে থাকবে।

    তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান আন্দোলনকে দাবিয়ে দিতে সরকার একের পর এক দেশব্যাপী যৌথবাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে বিরাধেীদলীয় নেত্রীকে গৃহবন্দী এবং দেশব্যাপী যে নিষ্ঠুর ও অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে, তাতে জাতি আওয়ামী সরকারের ঘৃন্য তাণ্ডবের প্রতি ভীতশ্রদ্ধ। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয়ভাবে ব্যবহার এবং প্রশাসনযন্ত্রকে নিজেদের ইচ্ছামত সাজিয়ে আজকের প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় অধিষ্ঠিত থাকার যে বাসনা করেছিল, তা আজকের একদলীয় নির্বাচনকে স্বতঃস্ফূর্তভাবে না  বলার মাধ্যমে জনগণ প্রত্যাখান করেছে। ভোটারের উপস্থিতি বিহীন ভোটকেন্দ্রগুলোর প্রকৃত তথ্যচিত্র ইতোমধ্যেই দেশবাসীসহ গোটা বিশ্ববাসী প্রত্যক্ষ করেছে।  আজকে অনুষ্ঠিত নির্বাচনী নাটক মঞ্চস্থ করতে গিয়ে বর্তমান সরকার এখন যে নিজেদের অস্তিস্ত নিয়ে দ্বিধাগ্রস্ত, তা দেশবাসী ভালভাবেই বুঝতে সক্ষম।

    প্রহসনের নির্বাচনের মাধ্যমে জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত সরকার সম্পূর্ণরূপে অবৈধ বলে মন্তব্য করেন মির্জা আলমগীর। বিবৃতিতে তিনি আন্দোলনে দলের শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। আহতদের আশু সুস্থতা কামনা এবং ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সহানুভূতি প্রকাশ করেন। খালেদা জিয়ার ডাকে ঐক্যবদ্ধ ও শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here