নীতিমালা চূড়ান্ত : ১৮ মে থেকে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন

    0
    4

    ঢাকা, ১৪ মে : আগামী শিক্ষাবর্ষ অর্থাৎ ২০১৩-২০১৪ সেশনে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা চূড়ান্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। এ নীতিমালা অনুযায়ী আগামী ১৮ মে শনিবার থেকে ভর্তির জন্য আবেদন গ্রহণ করা শুরু হবে। আর ক্লাস শুরু করা হবে আগামী ১ জুলাই থেকে। আবেদন গ্রহণের শেষ তারিখ আগামী ৬ জুন। আজ মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভা শেষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের কাছে এ সিদ্ধান্তের কথা জানান। এছাড়াও শিক্ষা সচিব কামাল আব্দুল নাসের চৌধুরীসহ বিভিন্ন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানরা সভায় উপস্থিত ছিলেন।
    গতবারের মতো এবারও একাদশ শ্রেণিতে জিপিএর ভিত্তিইে ভর্তি করা হবে বলেও জানিয়ে নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের জানান, টেলিটক মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে।
    শিক্ষামন্ত্রী বলেন, নীতিমালাটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া হবে। নীতিমালা অনুযায়ী, আগের মতো এসএসসি ও সমমানের পরীক্ষার জিপিএর ভিত্তিতে একাদশ শ্রেণীতে ভর্তি করা হবে। আবেদন গ্রহণের পর ভর্তির জন্য মনোনীত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে আগামী ১৬ জুন। বিলম্ব ফি ছাড়া ভর্তির শেষ তারিখ ৩০ জুন। আগামী ১ জুলাই থেকে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে বলেও উল্লেখ করেন নাহিদ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here