Friday 19th of October 2018 06:09:48 AM
Friday 12th of January 2018 06:14:11 PM

নিহত ৩ তরুণ জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের সদস্য

অপরাধ জগত, রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নিহত ৩ তরুণ জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের সদস্য

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১২জানুয়ারীঃ র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব) জানিয়েছে, রাজধানীর নাখালপাড়ায় জঙ্গি আস্তানা রুবি ভিলায় নিহত ৩ তরুণ জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জিএমবি) সদস্য।

তিনি বলেন, গোয়েন্দা তথ্য অনুযায়ী, ঢাকায় একটি সেল গঠন করে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের। এমন সংবাদের ভিত্তিতে রাতে রুবি ভিলায় অভিযান চলানো হয়। অভিযানের সময় জঙ্গিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গ্রেনেড ও গুলি ছুড়ে। পাল্টা জবাবে র‌্যাবও গুলি ছুড়ে। গোলাগুলিতে জঙ্গিরা নিহত হয়েছেন।

র‌্যাব জানায়, আস্তানা থেকে ২টি পিস্তল, ৩টি আইইডি, বিস্ফোরক জেল উদ্ধার করা হয়েছে। এছাড়া ঘটনাস্থলে পড়ে থাকা একটি লাশের নিচে থেকে একটি গ্রেনেড, গ্যাসের চুলার ওপর থেকে একটি গ্রেনেড ও সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব আরো জানায়, ওই বাসার ৫ ও ৬ তলায় ভাড়াটিয়ারা মেস করে থাকেন। ৫ তলার সবকটি ফ্ল্যাট মিলিয়ে ২১ জনের মত লোক ছিলেন। এর মধ্যে জঙ্গিরা যে ফ্ল্যাটে ছিলেন সেখানে ৭ জন ছিলেন। নিহত ৩ জন ছাড়া বাকিরা জঙ্গিবাদের সঙ্গে সংশ্লিষ্ট নয়। নিহতরা একটি কক্ষেই থাকতেন।

গত বছরের ২৮ ডিসেম্বর জাহিদ নামে এক জঙ্গি এই বাড়ি ভাড়া নিতে আসেন। বাসা ভাড়া নেওয়ার সময় জানিয়েছিলেন তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তিনি ও তার ২ ভাই একটি কক্ষে থাকার কথা বলেন। মাসিক ৫ হাজার ৩০০ টাকায় ওই ফ্ল্যাটের একটি কক্ষ ভাড়া নেন। ভাড়া বাবদ ২ হাজার টাকা ওই দিনই দিয়েছিলেন। ৪ জানুয়ারি জাহিদ একা বাসায় উঠেছিলেন। ৮ জানুয়ারি অন্য ২ জন আসেন।

ওই ফ্ল্যাটে যারা থাকতেন তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, পরে আসা ২ জনকে বাসা থেকে তারা বের হতে দেখেননি।

র‌্যাবসূত্র আরো জানায়, বাড়ির মালিক সাব্বির হোসেন বিমানের ফ্লাইট অফিসার ছিলেন। বাড়ির ভাড়ার ব্যাপারে কেয়ারটেকার রুবেল দেখাশুনা করতেন। তিনিই বাসা ভাড়া দিয়েছিলেন। তাকে জিজ্ঞাসাবাদে কোনো তথ্য পাওয়া যায়নি।

সূত্র আরো জানান, আমাদের ক্রাইম সিন ম্যানেজমেন্ট শেষ হয়েছে। সেখান থেকে আলামত সংগ্রহ করা হয়েছে। অনুসন্ধানে তাদের ব্যাপারে আরো তথ্য পাওয়া যাবে।

২০১৩ ও ২০১৬ সালে রুবি ভিলায় অভিযান চালিয়ে বেশ কয়েকজন জেএমবি সদস্যকে র‌্যাব আটক করেছিল বলেও সূত্র জানায়।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে পশ্চিম নাখালপাড়ার পুরাতন এমপি হোস্টেলসংলগ্ন ১৩/১ নম্বর হোল্ডিংয়ের রুবি ভিলা ঘিরে রাখে চালায় র‌্যাব। বাসায় তল্লাশির একপর্যায়ে ভেতরে থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ে জঙ্গিরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। এর আগেই ওই ভবনের ৬৫ জন বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc