Wednesday 21st of October 2020 05:20:19 AM
Saturday 25th of July 2015 09:28:52 PM

নির্বিঘ্নে রাজনৈতিক কর্ম চালানোর দাবি বিএনপির

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বিঘ্নে রাজনৈতিক কর্ম চালানোর দাবি বিএনপির

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫জুলাই:বাংলাদেশের সরকারের কাছে নির্বিঘ্নে সব রাজনৈতিক কর্মকাণ্ড চালানোর নিশ্চয়তা দাবি করেছে বিএনপি। একই সাথে জাতীয় নির্বাচন অনুষ্ঠান এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহ সচল ও কার্যকর করার জন্য  বিরোধীদলের সঙ্গে দ্রুত কার্যকর সংলাপের দাবি জানিয়েছে দলটি।

শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.আসাদুজ্জামান রিপন এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

রিপন বলেন,‘রাজনৈতিক দল তাদের গণতান্ত্রিক কর্মকাণ্ড পরিচালনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু পরিতাপের বিষয় দেশের প্রধান বিরোধীদল বিএনপির  নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার মামলা দায়ের করে এবং  হামলা ও হয়রানীর  মধ্যে রেখে  তাদের স্বাভাবিক কোনও কর্মকাণ্ড চালাতে দেয়া হচ্ছে না।

তিনি দাবি করেন,‘বিএনপি স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড চালানোর নিশ্চয়তা চায়।এর পূর্বশর্ত হিসেবে আমরা আমাদের দলের সব নেতাকর্মীর মামলা অবিলম্বে প্রত্যাহারেরও দাবি জানাচ্ছি।’

রিপন বলেন,‘সরকারি দলের নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের জন্য সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি কমিটিও আছে। এরইমধ্যে তারা তাদের সব মামলা প্রত্যাহারও করেছে। অথচ বিরোধীদলের নেতাদের মামলা প্রত্যাহার তো হয়নি বরং প্রতিনিয়ত নতুন নতুন মামলা দিয়ে জর্জরিত করা হচ্ছে।

রিপন আরো উল্লেখ করেন,বিরোধীদলকে দুর্বল করার কৌশল হিসেবে সকল বিচার প্রক্রিয়া খালেদা জিয়া ও বিরোধীদলের জন্য কার্যকর করা হচ্ছে।

তিনি বলেন,“বিরোধীদলকে চাপের মুখে রেখে সরকার লাভবান হতে পারে না। এসব পদক্ষেপ সাময়িকভাবে সরকারকে ক্ষমতায় থাকতে সাহায্য করলেও জনগণের ক্ষোভ বৃদ্ধি পাবে। ’

সরকারের কাছে স্বাভাবিক রাজনৈতিক কর্মকান্ড চালাবার দাবি কতটা ন্যায্য ? সরকার কী বিএনপি’র এসব কাকুতি মিনতি পাত্তা দেবে? এপ্রশ্নের জবাবে দৈনিক দিনকাল পত্রিকার সম্পাদক জনাব রেজোয়ান সিদ্দিকী রেডিও তেহরানকে বলেন,হাসিনা সরকারের কোন গণভিত্তি নেই। তাই সে আত্যাচার নির্যাতনের মাধ্যমেই ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে চাইবে। আর  তাই  বিএনপিকেও সংগঠন শক্তিশালী করে  রাজনৈতিক বলপ্রয়োগের মাধ্যমেই দাবি আদায় করতে হবে। শুধু কথায় বা এসব আনুনয় বিনয় করে  দাবি আদায় হবে না।

বিএনপি’র আজকের সংবাদ সম্মেলনে  উপস্থিত ছিলেন বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লা মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম ও আসাদুল করিম শাহীন প্রমুখ।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc