Wednesday 23rd of September 2020 09:37:38 AM
Wednesday 30th of December 2015 01:39:37 PM

নির্বাচন সুষ্ঠু হচ্ছে দাবী আওয়ামীলীগেরঃবিএনপির অভিযোগ

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বাচন সুষ্ঠু হচ্ছে দাবী আওয়ামীলীগেরঃবিএনপির অভিযোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০ডিসেম্বরঃ ২-১টি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ ও সুষ্ঠু হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সারা দেশে শান্তিপূর্ণ ভাবেই ভোটগ্রহণ চলছে।  নির্বাচন নিরপেক্ষ হচ্ছে বলেও দাবি করেন তিনি।

বুধবার সকালে ধানমণ্ডির আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ভোট নিয়ে বিএনপির অভিযোগের কোনো ভিত্তি নেই দাবি করে খালিদ মাহমুদ বলেন, নির্বাচনকে বিতর্কিত করার জন্য বিএনপি বিভিন্ন অভিযোগ করে আসছে। যার কোনো ভিত্তি নেই।

সাংবাদিকদের উদ্দেশে  খালিদ মাহমুদ বলেন, ‘আপনারা দেখেছেন, গত কয়েক দিন ধরে আমরা যে কথাগুলো বলে এসেছি, আজ সূর্য ওঠার মধ্য দিয়ে তা সত্য হয়েছে। বিএনপি এর আগে যে প্রতিনিয়ত মিথ্যাচার করেছে, সেটা প্রমাণিত হয়েছে। তাদের উদ্দেশ্য নির্বাচন করা নয়। নির্বাচন কেন সুষ্ঠু হচ্ছে, নির্বাচনী পরিবেশ কেন বজায় আছে, সেটাই হচ্ছে বিএনপির মনের কষ্ট? কাজেই যতই বিএনপি ষড়যন্ত্র করুক না কেন, আমাদের বিশ্বাস, দেশের মানুষ ইতিহাস, উন্নয়ন ও অগ্রগতির সঙ্গে থাকবে। নৌকার সঙ্গে থাকবে। আওয়ামী লীগের সঙ্গেই থাকবে।’

অপরদিকে, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক অভিযোগ করে বলেছেন,  ‘এ পর্যন্ত আমাদের যে পর্যবেক্ষণ, তাতে আওয়ামী লীগের সমর্থকরা ৬০টির বেশি কেন্দ্র দখল করে নিয়েছে। ওই সব ভোটকেন্দ্রে ভোটাররা ভোট দিতে যেতে পারছেন না। যেসব জায়গায় ভোটকেন্দ্র দখল করা হয়েছে, সেখানে প্রশাসনের লোকেরা অসহায় হয়ে পড়েছে।’ বেলা ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে নির্বাচন কমিশনে (ইসি) সাংবাদিকদের তিনি এ কথা জানান।

ওসমান সাংবাদিকদের বলেন, ভোলার ১৮টি এবং হবিগঞ্জ, মনোহরদী ও শ্রীপুরের বেশ কিছু কেন্দ্রসহ অন্তত ৬০টি ভোটকেন্দ্র সরকারদলীয় প্রার্থী-সমর্থকরা দখল করে নিয়েছে। ভোট শুরুর দুই-আড়াই ঘণ্টার মধ্যে যদি এই অবস্থা হয় তবে ভোট শেষ হওয়ার আগেই লুণ্ঠনের মাধ্যমে আরেকটি প্রহসনের নির্বাচন হবে বলে আমরা আশঙ্কা করছি।

ওসমান ফারুক আরো বলেন, ‘আমরা ভোট বর্জন করতে এ নির্বাচনে আসিনি। বিএনপি কিছুতেই ভোট বর্জন করবে না। শেষ পর্যন্ত দেখব। শুরুটা ভালো হয়নি। সকালেই এ অবস্থা, এতেই বোঝা যায় পুরো নির্বাচনটা কেমন হবে।’

ভোটারদের উপস্থিতি সম্পর্কে জানতে চাইলে বিএনপির চেয়ারপাসনের উপদেষ্টা বলেন, যেসব জায়গায় ভোটকেন্দ্র দখল করা হয়নি, সেসব জায়গায় ভোটারদের ব্যাপক উপস্থিতি রয়েছে।

এ সময় বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, ‘আমরা আগেই বলেছিলাম, সকাল থেকে রাত পর্যন্ত আমাদের প্রতিনিধিদল ইসিতে থাকবে। কিন্তু সকাল ৮টায় ইসিতে এসে আমরা একমাত্র নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজকে ছাড়া আর কাউকে দেখতে পাইনি। এখন পর্যন্ত আর কেউ আসেনি। পরে আমরা তাঁর কক্ষে গিয়ে বসেছি।’

সকাল ৮টার দিকে বিএনপির তিন সদস্যের প্রতিনিধিদল ইসিতে আসে। অন্য সদস্যরা হলেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের  (ড্যাব) মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন ও আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।ইরনা

উল্লেখ্য,আইন সংশোধনের পর দলীয় ভিত্তিতে স্থানীয় নির্বাচন হওয়ায় সাত বছর পর নৌকা ও ধানের শীষ প্রতীকের লড়াই দেখতে যাচ্ছে বাংলাদেশের মানুষ।

২৩৪ পৌরসভায় একযোগে শুরু হয়েছে ভোট। সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। প্রায় ১২ হাজার প্রার্থী এই নির্বাচনে লড়বে।এর মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বী ৯৪৫ জন।

সারাদেশের মোট ভোটারের মাত্র সাড়ে ৭ শতাংশের অংশগ্রহণ এই ভোটে থাকলেও দশম সংসদ নির্বাচনের পর এই পৌর নির্বাচন রাজনৈতিক ডামাডোলে ‘মর্যাদার’ লড়াইয়ের আবহ দিচ্ছে।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপি বলছে, নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে পৌর ভোটে তাদের অংশগ্রহণ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc