Monday 21st of September 2020 03:16:43 AM
Monday 17th of August 2015 01:24:48 AM

নির্বাচন নিয়ে হাইকোর্টের ফর্মূলা অবাস্তব:বিএনপির মুখপাত্র

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বাচন নিয়ে হাইকোর্টের ফর্মূলা অবাস্তব:বিএনপির মুখপাত্র

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭আগস্ট: জাতীয় সংসদ নির্বাচন নিয়ে হাইকোর্ট যে দুটি ফর্মূলা দিয়েছেন তা বাস্তবভিত্তিক নয় এবং অপ্রয়োগযোগ্য বলে মন্তব্য করে বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, এ ফর্মূলার মাধ্যমে নির্বাচন নিয়ে চলমান সঙ্কট উত্তরণের কোন পথ খুলবে না।

তিনি বলেন, তারপরও এ ফর্মূলায় বিএনপি আশান্বিত হয়েছে। কারণ, সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য একটি নির্বাচনের প্রয়োজনীয়তা এ রায়ে প্রকাশ পেয়েছে এবং ৫ জানুয়ারির নির্বাচন যে অবৈধ ছিল তা এ দুটি ফর্মূলায় স্বীকৃতি পেয়েছে। রবিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের দুটি ফর্মূলা দিয়েছেন হাইকোর্ট। প্রথম ফর্মূলায় বলা হয়েছে, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হবেন প্রধানমন্ত্রী। নতুন ৫০ জন মন্ত্রী নিয়ে প্রধানমন্ত্রী ওই সরকারের মন্ত্রিসভা গঠন করবেন। সংসদে প্রতিনিধিত্ব করা দলগুলো থেকে ভোটের হারের অনুপাতে মন্ত্রী নেয়া হবে। হাইকোর্টের দ্বিতীয় ফর্মূলায় রাষ্ট্রক্ষমতা ভাগাভাগির কথা বলা হয়েছে।

এতে সংখ্যাগরিষ্ঠ দল প্রথম চার বছর ক্ষমতায় থাকবে। আর সংসদের প্রধান বিরোধী দল শেষ এক বছর ক্ষমতায় থাকবে। আদালত বলেছে প্রথম ফর্মূলার জন্য সংবিধান সংশোধনের প্রয়োজন হবে না। তবে দ্বিতীয় ফর্মূলার জন্য সংবিধান সংশোধন করতে হবে।  jonokonto


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc