Thursday 1st of October 2020 01:33:33 AM
Wednesday 6th of November 2013 10:39:35 PM

নির্বাচন কমিশন জনবল নিয়োগের ক্ষমতা পেল

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বাচন কমিশন জনবল নিয়োগের ক্ষমতা পেল

আমার সিলেট  24 ডটকম,০৬নভেম্বরঃ আজ জাতীয় সংসদে নির্বাচন কমিশন সচিবালয় (সংশোধন) বিল- ২০১৩ পাস হয়েছে। এতে নির্বাচন কমিশন সচিবালয়কে জনবল নিয়োগের ক্ষমতা দেয়া হয়েছে। আজ বুধবার আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বিলটি পাসের প্রস্তাব উত্থাপন করলে কণ্ঠভোটে তা পাস হয়। পাস হওয়া নির্বাচন কমিশন সচিবালয় (সংশোধন) বিলে বলা হয়, দি ইলেকশন কমিশন (অফিসার এন্ড স্টাফ) রুলস-১৯৭৯’র অধীন কর্মকর্তা-কর্মচারী নিয়োগের বিধান রয়েছে।২০০৮ সালে প্রণীত নির্বাচন কমিশন (কর্মকর্তা-কর্মচারী) নিয়োগ বিধিমালা ২০০৮ দ্বারা ওই বিধান রহিত করা হয়েছিল। সেজন্য ওই আইনের ৯ ধারা সংশোধন করে বিধিমালাটি পুনরুজ্জীবিত করা প্রয়োজন। সে লক্ষ্য পূরণে এ বিলটি আনা হয়েছে।
যদিও সরকারের শেষ সময়ে আনা এ বিলটি পাসের আগে বিরোধী দলীয় কয়েকজন সদস্য জনমত যাচাইয়ের প্রস্তাব জমা দিয়েছিলেন কিন্তু তাদের অনুপস্থিতির কারণে তা আর উত্থাপিত হয়নি। তবে একই প্রস্তাব উত্থাপন করেন স্বতন্ত্র সদস্য মোহাম্মদ ফজলুল আজিম। তার প্রস্তাব কন্ঠভোটে নাকচ হয়ে যায় এবং বিলটি সর্বসম্মতিক্রমে পাস হয়। আর এ বিল পাসের মাধ্যমে নির্বাচন কমিশন নিজস্ব জনবল নিয়োগের বাধা দূর হয়েছে। গত ৪ নভেম্বর সংসদে বিলটি আনা হয়েছিল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc