Thursday 1st of October 2020 11:01:46 PM
Monday 10th of March 2014 04:21:01 PM

প্রার্থীদের মধ্যে ব্যবসায়ীর আধিক্য বেশিঃড.বদিউল

উন্নয়ন ভাবনা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
প্রার্থীদের মধ্যে ব্যবসায়ীর আধিক্য বেশিঃড.বদিউল

আমারসিলেট24ডটকম,১০মার্চঃ তৃতীয় দফার উপজেলা নির্বাচনের প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ প্রকাশ করেছে সুশাসনের জন্য নাগরিক-সুজন। ৪৩৪ জনের মধ্যে ৩৯৩ জনের হলফনামা পর্যালোচনা করে প্রাপ্ত রিপোর্টে বলা হয়েছে, নির্বাচনে প্রার্থীদের মধ্যে ব্যবসায়ীর আধিক্য বেশি। ৫২.৪২% প্রার্থীই ব্যবসায়ী। মাত্র ৭৬জন প্রার্থীর পেশা কৃষি। ১১৮জনের বিরুদ্ধে বর্তমানে মামলা আছে। অতীতে মামলা ছিল ১১৬ জনের বিরুদ্ধে। ৩০২ ধারায় (হত্যা মামলা) মামলা আছে ১৬জনের বিরুদ্ধে। প্রার্থীদের মধ্যে আয়কর দিয়েছেন ১৪৮জন। বাকী প্রার্থীদের আয়কর প্রদানের বিষয়ে এনবিআর’র দৃষ্টি আকর্ষণ করেছে সুজন। হলফনামা অনুসারে প্রার্থীদের মধ্যে বার্ষিক এক কোটি টাকার বেশি আয় করেন দুইজন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে সুজন সম্পাদক ড.বদিউল আলম মজুমদার বলেন, স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফ নির্বাচনী হলফনামাকে রাজনীতিকদের চরিত্র হরণনামা বলে উল্লেখ করেছেন। হলফনামা সংশোধনের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন। তার এ বক্তব্য দূর্নীতি ও দুর্বৃত্তায়নগ্রস্থ রাজনীতির প্রতি আত্মসমর্পনের সামিল। হলফনামা সংশোধনের উদ্যোগ থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।  সুজন সম্পাদক আরও বলেন, মহাজোট সরকার ক্ষমতায় থাকাকালে মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি ও তাদের পরিবারের সম্পদের বিবরণী প্রকাশের কথা ছিল। কিন্তু তারা তা এখনও করেনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc