Thursday 22nd of October 2020 11:39:04 PM
Saturday 27th of June 2015 07:50:05 PM

নির্বাচনে গণতন্ত্রের অচল মাল সচল করার সুযোগ নেইঃতথ্যমন্ত্রী

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বাচনে গণতন্ত্রের অচল মাল সচল করার সুযোগ নেইঃতথ্যমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭জুনদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অংশগ্রহণের সুযোগ নেই বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুক হক ইনু।

তিনি শনিবার সকালে জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচন হবে গণতান্ত্রিক শক্তির সঙ্গে গণতান্ত্রিক শক্তির। সেই নির্বাচনে গণতন্ত্রের অচল মাল সচল করার সুযোগ নেই। তাই এ নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অংশ নিতে পারবেন না।

তথ্যমন্ত্রী আরো বলেন, গণতন্ত্রকে রক্ষা করতে হলে অগণতন্ত্রিক শক্তিকে ছেটে ফেলতে হবে। গণতান্ত্রিক রাষ্ট্রে অগণতান্ত্রিক শক্তিকে সুযোগ দিলে গণতন্ত্রের দুর্যোগ নেমে আসে। গণতন্ত্রে ছোবল মারে। যেমনটি মারছে জামায়াত, যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদীরা।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী আরও বলেন, আপনি না বুঝলেও দলের নেতা-কর্মীরা, জনগণ বুঝে গেছে, আপনি যতই কৌশল বদলান না কেনো, যতই মোদির সঙ্গে করমর্দন করেন না কেন আপনাকে রাজনীতির বাইরে থাকতে হবে এবং আদালতের বারান্দায় যেতে হবে।

বিভিন্ন মামলায় জড়িয়ে খালেদা জিয়াকে নির্বাচন থেকে বাইরের রাখার ষড়যন্ত্র হচ্ছে বলে বিএনপির অভিযোগের মাঝে ইনুর এসব মন্তব্যকে সরকারের অসৎ পরিকল্পনা বলে মন্তব্য করেছেন ২০-দলীয় জোটের আন্যতম শরীক বাংলাদেশ জাতীয় দলের সভাপতি অ্যাডভোকেট সাইয়েদ এহসানুল হুদা।

এ প্রসঙ্গে বাংলাদেশ সাম্যবাদী দলের কেন্দ্রীয় নেতা আবদুল মজিদ রেডিও তেহরানকে বলেন আওয়ামী লীগ দেশকে একদলীয় বাকশাল ব্যবস্থার মধ্যে নিয়ে যাচ্ছে । তারই প্রক্রিয়া হিসেবে আওয়ামী লীগ বিরোধী দলগুলোকে স্তব্ধ করে দিয়ে যেন তেন প্রকারে ক্ষমতা ধরে রাখতে চায়।

জাতীয় সংসদকে একসময় যারা শুয়োরের খোঁয়াড় বলেছে, যারা শেখ মুজিবের আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে সশস্ত্র গণবাহিনী তৈরি করে যুদ্ধ করেছে, সেই  জাসদের নেতা আজ সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে সমৃদ্ধির সম্মুখ যাত্রার যে মহাসড়কে টেনে তুলেছেন সেই মহাসড়কে খালেদা জিয়ার জায়গা নেই।

এর আগেও বহুবার বিভিন্ন উপলক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়ার স্থান হবে কাশিমপুর কারাগার। রাজনৈতিক পর্যবেক্ষকগণ মনে করছেন, এটাই  সরকারের আসল পরিকল্পনা,  যা বারবার ইনুর মুখ থেকে প্রকাশ পাচ্ছে।সূত্র ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc