নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য খালেদা জিয়ার আহ্বান

    0
    7

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবরবিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রি খালেদা জিয়া বলেন, একদলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন হতে দেওয়া হবে না। তিনি আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পরিবেশ সৃষ্টির জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ বুধবার বিভিন্ন দেশের কূটনীতিক, রাজনীতিবিদ, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া।
    সরকারের উদ্দেশে খালেদা জিয়া বলেন, আমরা শান্তি চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। এখনো সময় আছে, আসুন, আলাপ-আলোচনার মাধ্যমে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করি।একতরফা নির্বাচন প্রতিহত করার ঘোষণা দিয়ে খালেদা জিয়া জানান, একতরফা নির্বাচন প্রতিহত করার লক্ষ্যে কেন্দ্রে কেন্দ্রে সংগ্রাম কমিটি গঠনের কাজ শুরু হয়েছে।সাংবাদিকেরা জানতে চান, ২৪ অক্টোবরের পর বিএনপির অবস্থান কী হবে? জবাবে খালেদা জিয়া জানান, পরদিন বিএনপির সমাবেশ রয়েছে। আরেক প্রশ্নের জবাবে খালেদা জিয়া বলেন, দেশ কারও একার নয়। সমাবেশ করতে দিতে হবে।

    বিরোধীদলীয় নেত্রি খালেদা জিয়া বলেন, ঈদ আনন্দের দিন। কিন্তু মানুষের মধ্যে আনন্দের ছাপ নেই। কারণ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, মানুষের অর্থনীতির অবস্থা ভালো নয়। মানুষ উদ্বিগ্ন। কী হবে, কী হতে যাচ্ছে। তিনি বলেন, আমরা চাই, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন। এর জন্য প্রয়োজন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন। নাম যা-ই হোক, এর রূপরেখা হতে হবে নির্দলীয়।একতরফা নির্বাচন করতে সরকার একতরফাভাবেই সংবিধান সংশোধন করেছে দাবি করে বিরোধীদলীয় নেতা বলেন, ক্ষমতায় থাকতে গায়ের জোরে, জেদের বশে সরকার একতরফা নির্বাচন করতে চায়। একতরফা নির্বাচন দেশে-বিদেশে গ্রহণযোগ্য হবে না। সে নির্বাচনে ১৮ দল অংশ নেবে না। সরকার ভালো কাজ করলে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিয়ে নিজেদের জনপ্রিয়তা যাচাইয়ের আহ্বান জানান বিএনপির চেয়ারপারসন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here