Sunday 27th of September 2020 08:25:09 PM
Thursday 6th of February 2014 07:52:13 PM

নির্বাচনী সহিংসতার প্রতিবেদন খালেদা জিয়ার কাছে জমা হল

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নির্বাচনী সহিংসতার প্রতিবেদন খালেদা জিয়ার কাছে জমা হল

আমারসিলেট24ডটকম,০৬ফেব্রুয়ারীঃ সদ্য সমাপ্ত ১০ম জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে দিনাজপুর, ঠাকুরগাঁও ও নীলফামারী জেলায় সংঘটিত সহিংসতার ঘটনাবলীর তদন্ত প্রতিবেদন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাতে পৌঁছেছে। গতকাল বুধবার রাতে পেশাজীবীদের সমন্বয়ে গঠিত নাগরিক তদন্ত কমিটি বেগম জিয়ার হাতে এ প্রতিবেদন তুলে দেয়। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।
তদন্ত কমিটির আহ্বায়ক সাবেক মন্ত্রিপরিষদসচিব এ এস এম আবদুল হালিমের নেতৃত্বে ৬ সদস্যের তদন্ত কমিটি গত ২৫ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত ওই ৩টি জেলায় সরেজমিন তদন্ত কার্যক্রম পরিচালনা করে। তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন, প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্তদের সাক্ষ্যগ্রহণ এবং স্থানীয় প্রশাসন, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়ের পাশাপাশি ভিডিও ফুটেজসহ বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে।
প্রতিবেদন গ্রহণ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুষ্ঠুভাবে তদন্ত কার্যক্রম সম্পন্ন করে সঠিক ঘটনা উদঘাটনের জন্য কমিটির সদস্যদের ধন্যবাদ জানান।
এই প্রতিবেদন জমা দেওয়ার সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তদন্ত কমিটির সদস্যসচিব ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, কমিটির সদস্য সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্যসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনের সাবেক সহসভাপতি ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান।
উল্লেখ্য, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের বিভিন্ন স্থানে নির্বাচনের আগে ও পরে সংঘটিত সহিংসতা, সংখ্যালঘুদের ওপর নির্যাতন, বিচারবহির্ভূত হত্যা, গুম এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা কর্তৃক মানবাধিকার লঙ্ঘনজনিত ঘটনা তদন্তে চারটি তদন্ত কমিটি গঠন করেন।
গতকাল রাতে দিনাজপুর অঞ্চলের তদন্ত কমিটি তাদের প্রতিবেদন পেশ করে। বাকি তিনটি কমিটি রিপোর্ট জমা দেওয়ার পর একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এ রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করা হবে বলে বিএনপির সূত্রে জানা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc