Tuesday 29th of September 2020 05:55:44 AM
Friday 11th of April 2014 03:02:56 PM

“নিরাপদ সড়ক চাই”-এর এডমিনঃঅশ্লীলতার অভিযোগে আটক

আইন-আদালত, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
“নিরাপদ সড়ক চাই”-এর এডমিনঃঅশ্লীলতার অভিযোগে আটক

আমারসিলেট24ডটকম,১১এপ্রিলঃ অভিনেতা ইলিয়াস কাঞ্চনের সংগঠন “নিরাপদ সড়ক চাই”-এর নামে ফেসবুকে পেইজ খুলে তাতে অশ্লীল প্রচারণার অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব-১। বৃহস্পতিবার রাতে রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে থেকে তাকে আটক করা হয়।  আটক আবদুল মালেক সেলিমের (৩৮) গ্রামের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোটের মনতলী বাজারে। তার কাছ থেকে দুটি মোবাইল ও একটি ল্যাপটপ জব্দ করা হয়েছে।আজ শুক্রবার দুপুরে রাজধানীর উত্তরায় র‌্যাব-১ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ব্যাটালিয়নটির অধিনায়ক কিসমত হায়াৎ।

র‌্যাবের দাবি, আটক ব্যক্তি “সেলিম পাশা’ নামে ফেসবুকে বিভিন্ন অশ্লীল প্রচারণা চালান। তিনি “নিরাপদ সড়ক চাই” নামে একটি পেইজ খুলে তাতে অশ্লীল, আপত্তিকর, বানোয়াট ও মিথ্যা পোস্ট, ছবি ও ভিডিওচিত্র প্রচার করেন।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা কিসমত হায়াৎ বলেন, “সেলিম ১৯৯৩ সালে সৌদি আরব যান। পরে সেখানে কম্পিউটার ও ভিওআইপি ব্যবসা করতেন। ২০০৭ সালে তিনি দেশে ফিরে একই ব্যবসা শুরু করেন। ২০১০ সালে অবৈধ ভিওআইপি ব্যবসার অভিযোগে পুলিশের হাতে আটক হন। ২০১১ সালে তার কম্পিউটার ব্যবসাটিও আর্থিক ক্ষতির কারণে বন্ধ হয়ে যায়।”

র‌্যাব জানায়, কিছু দিন বেকার থাকার পর অনলাইনে ব্যবসার চিন্তা থেকে সেলিম একটি অনলাইন পত্রিকা চালু করেন। মূলত ওই পত্রিকাটি জনপ্রিয় করতে পত্রিকায় প্রকাশিত বিভিন্ন অশ্লীল খবরের ওয়েব লিংক ফেসবুকের বিভিন্ন পেইজে পোস্ট করতেন। নিরাপদ সড়ক ছাড়াও তার অন্য পেজগুলোর মধ্যে রয়েছে- ‘নিরাপদ খাবার চাই’, ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি’, ‘বাঁশের কেল্লা, কুমিল্লা’, ‘ড. আসিফ নজরুল’, ভার্চুয়াল এডুকেশন, ভার্চুয়াল নিউজ২৪বিডি, ও ভার্চুয়াল ফান নিউজ।

সংবাদ সম্মেলনে বলা হয়, নিরাপদ সড়কের পেজে অশ্লীল পোস্ট দেখে বিভিন্ন লোক ইলিয়াস কাঞ্চনকে জানান। পরে তিনি র‌্যাবে অভিযোগ দেয়ার পর র্যা ব-১ এর একটি দল বিষয়টি তদন্তে নামে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে সেলিমকে যমুনা ফিউচার পার্কের সামনে থেকে দুটি মোবাইলসহ আটক করা হয়। পরে তার বারিধারা ১/এ সড়কের ৪০ নম্বর বাড়ি থেকে একটি ল্যাপটপ জব্দ করা হয়।

সেলিমের বিরুদ্ধ সাইবার অপরাধ আইনে মামলা প্রক্রিয়াধীন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছে র্যা ব।

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc