নিরপেক্ষ সংবাদ পরিবেশন করবেন সাংবাদিকদের কমিশনার

    0
    2

    আমারসিলেট24ডটকম,০৪জানুয়ারীঃ  প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ তথ্যসমৃদ্ধ সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে গণমাধ্যম কর্মীদের তাগিদ দিয়ে বলেন, নির্বাচন নিয়ে অসত্য সংবাদ জাতির জন্য বিপদ ডেকে আনতে পারে। আজ শনিবার দুপুরে রাজধানীর শেরেবাংলানগরে নির্বাচন কমিশন সচিবালয়ে মিডিয়া সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন।
    সিইসি বলেন, নির্বাচনে মিডিয়াগুলোর সংবাদ পরিবেশন অনেক গুরুত্বপূর্ণ বিষয়। এক্ষেত্রে সংবাদকর্মীদের দায়িত্বশীলতার সাথে সংবাদ পরিবেশন করতে হবে। আমরা মিডিয়ার পরামর্শ ও অনুরোধ গ্রহণ করবো। ১০ম জাতীয় সংসদ নির্বাচনের সংবাদ পরিবেশনে সংবাদকর্মীদের যাতে কোনো ধরনের সমস্যা না হয় সে বিষয়ে আমরা খেয়াল রাখবো।
    দেশের সকল গণমাধ্যম কর্মীদের উদ্দেশে সিইসি বলেন, আপনারা জনগণের কাছে নিরপেক্ষ সংবাদ পরিবেশন করবেন। তাহলে দেশবাসী আসল খবর বুঝতে পারবে। নির্বাচন নিয়ে আগে অনেক কিছু বলেছি, তাই নতুন করে আর কোনো কিছু বলার নেই। আমরা স্বচ্ছতায় বিশ্বাসী।
    দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ প্রসঙ্গে সিইসি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে আমরা সভা করেছি। সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে বলে অনেকে জানিযেছেন। এর মধ্যেও কতগুলো ভোটকেন্দ্র পুড়ে গেছে। যেসব কেন্দ্র আংশিক পুড়েছে, সেসব কেন্দ্রের মেরামত চলছে। আর যেসব কেন্দ্র বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব কেন্দ্র স্থানান্তর করা হবে।
    দেশের চলমান নৈরাজ্য বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নৈরাজ্যের দায়িত্ব কার এ বিষয়ে কোনো কিছু বলা ঠিক হবে না। এটা আপনারা বিচার করবেন, এটা দেশবাসী বিচার করবে। দেশে একাধিক মিডিয়া রয়েছে। কিছু মিডিয়া হেলিকপ্টারের মাধ্যমে সংবাদ পরিবেশনের জন্য অনুমতি চেয়েছে। আমার বিশ্বাস নির্বাচন স্বচ্ছ হবে। তবে নির্বাচন শেষ হলেই সবকিছু বোঝা যাবে বলে তিনি জানান।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here