Tuesday 22nd of September 2020 05:56:38 PM
Monday 10th of March 2014 11:40:59 AM

নিখোঁজ মালয়েশীয় বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার দাবী!

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নিখোঁজ মালয়েশীয় বিমানের ধ্বংসাবশেষ পাওয়ার দাবী!

আমারসিলেট24ডটকম,১০মার্চঃ মালয়েশীয় বিমানটি  সম্পর্কে দীর্ঘ ২ দিন পর রবিবার একটি অনুসন্ধানকারী দল দাবি করেছে, তারা ভিয়েতনামের থো চু দ্বীপের কাছে বিমানের কিছু ধ্বংসাবশেষ পেয়েছে। তাদের ধারণা, এগুলো নিখোঁজ বোয়িং ৭৭৭ বিমানটিরই ধ্বংসাবশেষ। প্রসঙ্গত, এর আগে অনুসন্ধান কর্মকর্তারা জানিয়েছিলেন, তাদের আশঙ্কা বিমানটি ৩৫ হাজার ফুট উচ্চতায় ওঠার পর বিস্ফোরিত হয়ে টুকরো টুকরো ধ্বংসাবশেষ সাগরে ছড়িয়ে পড়তে পারে। ধ্বংসাবশেষ পাওয়ার এই খবরে তাদের সেই ধারণা আরও দৃঢ় হলো।
এর আগে শুক্রবার গভীর রাত থেকে নিখোঁজ হওয়ার পর মালয়েশীয় বিমানটি নিয়ে দিনভর নানান বক্তব্যে দ্বিধা-দ্বন্দের সৃষ্টি হয়। গতকাল সন্ধ্যা পর্যন্ত বোয়িং ৭৭৭-২০০ বিমানটির সন্ধানে তল্লাশি চলছিল। গতকাল সন্ধ্যায় ন্যাশনাল কমিটি ফর সার্চ এন্ড রেসকিউয়ের এক কর্মকর্তা বলেন, থো চু দ্বীপ থেকে ৫০ মাইল দক্ষিণ পশ্চিমে তারা বোয়িং বিমানটির ২ টি ভগ্নাংশ পাওয়া গেছে বলে জানতে পেরেছেন। তবে রাতে বিশদ তল্লাশি চালানো সম্ভব হয়নি। তারা আশা করছেন, আজ সোমবার দিনের বেলা ভালোভাবে খোঁজ করতে পারবেন।
উল্লেখ্য, বোয়িং বিমানটি গত শুক্রবার গভীর রাতে ২৩৯ জন যাত্রীসহ নিখোঁজ হয়। বিমানটির খোঁজে ব্যাপক তল্লাশি অব্যাহত রয়েছে। ২২টি বিমান ও ৪০টি জাহাজ অনুসন্ধানের কাজে নিয়োজিত রয়েছে বলে মালয়েশিয়ার সেনাপ্রধান জানিয়েছেন। এদিকে গতকাল বিমানটি হারিয়ে যাওয়ার প্রায় ৩৬ ঘণ্টা আগে রাডার স্ক্রিন থেকে বিমানটি হারিয়ে যাওয়ার আগ মুহূর্তের তথ্যাদি পর্যবেক্ষণ করে মালয়েশিয়া কর্তৃপক্ষ। সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে কর্মকর্তারা আরও আশঙ্কা করছেন, ওই বিমানটিতে অন্তত ২ জন এমন ব্যক্তি ছিল, যারা ভুয়া কাগজপত্র ও নথি ব্যবহার করে বিমানটির আরোহী হন। ওই দুই যাত্রী চোরাই পাসপোর্ট ব্যবহার করেছেন।
এছাড়া মালয়েশিয়ার বিমান বাহিনীর প্রধান দাবি করেছেন, ওই ফ্লাইটে যাওয়ার জন্য ৫ জন যাত্রী টিকিট কাটলেও শেষ পর্যন্ত তারা বিমানে উঠেননি। তাদের লাগেজও সরিয়ে ফেলা হয়েছিল। মালয়েশিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, বিমানে ১৪টি দেশের নাগরিক ছিলেন। তাদের মধ্যে চীনের ১৫২ জন, মালয়েশিয়ার ৩৮ জন, ইন্দোনেশিয়ার ১২ জন, অস্ট্রেলিয়ার সাতজন, ভারতের পাঁচজন, যুক্তরাষ্ট্রের তিনজন, ফ্রান্সের তিনজন, নিউজিল্যান্ডের দুজন, ইউক্রেনের দুজন, কানাডার দুজন এবং ইতালি, তাইওয়ান,  নেদারল্যান্ডস ও অস্ট্রিয়ার একজন করে নাগরিক ছিলেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc