শ্রীমঙ্গলের প্রবাসী পিনাকী’র অন্তেষ্টিক্রিয়া নিউইয়র্কে সম্পন্ন

0
23

কাওসার ইকবাল, শ্রীমঙ্গল থেকেঃ  শ্রীমঙ্গলবাসীর প্রিয়মুখ নিউইয়র্ক নিবাসী পিনাকী সেন চৌধুরী সনো’র অন্তেষ্টিক্রিয়া আজ রবিবার ভোর রাতে আমেরিকার নিউইয়র্কে সম্পন্ন হয়।লিভার সংক্রমণে গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ মার্চ ২০২১ খ্রিঃ সকাল ৯.৪০ মিনিটে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ইউভার্সিটি হাসপাতালে ৫৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করে।
মৃত্যুকালে সে স্ত্রী ফাল্গুনী, কন্যা প্রজ্ঞা ও পুত্র পূর্বায়ন এবং অসংখ্য আত্মীয় স্বজনসহ বন্ধুবান্ধব রেখে গেছে। তার অন্ত্যেষ্টি ক্রিয়া আজ বাংলাদেশ সময় আনুমানিক রাত ২ঘটিকায় নিউইয়র্কে অনুষ্ঠিত হয়।
শ্রীমঙ্গলের বনগাঁও নিবাসী বর্তমান জেটি রোড নিবাসী পিনাকীর জন্ম ও বেড়ে ওঠা শ্রীমঙ্গলে। শ্রীমঙ্গল ষ্টেশন রোডস্থ ঐতিহ্যবাহী গ্রীনলীফ টির স্বত্বাধিকারীরা কৃষ্ণ সেন চৌধুরীর ছোটভাই পিনাকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র একসময়ের কৃতি ও জনপ্রিয় ফুটবলার। শ্রীমঙ্গল বৈকালী, মৌলভীবাজার ওয়ান্ডার্স, বৃহত্তর সিলেট একাদশ এবং ঢাকা লীগের নিয়মিত খেলোয়ার ছিল সে।
আশির দশকের শেষে যুক্তরাষ্ট্রের স্থায়ী বাসিন্দা পিনাকী নিউইয়র্কের বাঙ্গালী কমিনিউটিতে অত্যন্ত সুহৃদ ও সজ্জন ব্যক্তিত্ব হিসেবে সবার কাছে ছিল জনপ্রিয়। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে সে জড়িত ছিল নিবিরভাবে। পরিবার ও সমাজের প্রতি তার দায়বদ্ধতা ছিল অসীম। ফুটবল অন্তপ্রাণ পিনাকী নিউইয়র্কে তার বাড়ির পাশে এলাকার ছোট ছেলেমেয়েদের ফুটবল খেলায় প্রশিক্ষণ দিত। বিশেষ করে করোনাকালীন সময়ে একটি লিংক রোড বন্ধ করে প্রতিদিন এলাকার ছোটবড় সকলকে নিয়ে খেলার বিশাল আয়োজনে মত্ত থাকতো।

তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে দেশ-বিদেশের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ শ্রীমঙ্গলের মাঝে শোকের ছায়া নেমে আসে।তাকে হারিয়ে শোকে মুহ্যমান বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন শুভানুধ্যায়ী অনেকেই শোক প্রকাশ করেছেন, শোক বার্তা প্রদান করেছেন।

এক শোকবার্তায় পিনাকী সেন চৌধুরী সনো’র বাল্যবন্ধু ও সহপাঠী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি, বাংলাদেশ সাংবাদিক সমিতি শ্রীমঙ্গল ইউনিটের সভাপতি, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক মোঃ কাওছার ইকবাল তার আত্মার শান্তির জন্য সবার কাছে কায়মনোবাক্যে দোয়া ও আশির্বাদ কামনা করে বলেন, সকলকে কাঁদিয়ে বন্ধুটি চলে গেল না ফেরার দেশে। রেখে গেছে অজস্র স্মৃতি। যা শ্রীমঙ্গলবাসী কখনো ভুলতে পারবে না। শোক জানিয়েছেন, শ্রীমঙ্গল উপজেলা ক্রীড়া সংস্থা, বৈকালি ক্রীড়া চক্র পরিবার, গোল্ডেন ক্লাব পরিবার, খেলোয়াড় কল্যাণ সমিতি, মৌলভীবাজার ওয়ান্ডারর্স ক্লাবসহ শ্রীমঙ্গলের সকল ক্রীড়া সংগঠন, ক্রীড়ামোদী নবীন প্রবীণ সকলে।
শোক প্রকাশ করেছেন জালালাবাদ অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি ও নিউইয়র্ক কমিটির নেতৃবৃন্দ, শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক,ঢাকাস্থ মৌলভীবাজার সমিতি।