Sunday 17th of January 2021 06:44:05 AM
Wednesday 1st of November 2017 12:28:04 PM

নিউইয়র্কে ট্রাক দিয়ে হামলায় নিহত-৮,আহত-১০ এর অধিক

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
নিউইয়র্কে ট্রাক দিয়ে হামলায় নিহত-৮,আহত-১০ এর অধিক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১নভেম্বর,ডেস্ক নিউজঃ    যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ট্রাক নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় আটজন নিহত হয়েছেন।আহত হয়েছেন ১০ জনের বেশি ।স্থানীয় সময় মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে এ হামলা চালানো হয়েছে।
এর মধ্যে পাঁচজন আর্জেন্টিনার নাগরিক বলে ওই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় নিশ্চিত করেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, বহু লোককে হতাহত করা ২৯ বছর বয়সী সন্দেহভাজন স্কুলবাসকে ধাক্কা গিয়ে পিকআপ নিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ গুলি চালায়। সেই গুলি তার পেটে লাগে। এর পর পুলিশ তাকে গ্রেফতার করে।

আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে দ্য নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, হামলার পর তদন্তকারীরা ঘটনাস্থলে একটি চিরকুট পেয়েছেন। এতে সন্দেহভাজন দাবি করেছেন, তিনি ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের হয়ে এই হামলা চালান।
যুক্তরাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র জানায়, সন্দেহভাজন হামলাকারী উজবেকিস্তানে জন্ম নেয়া অভিবাসী।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর ম্যানহাটনের টুইন টাওয়ারে বিমান হামলায় দুই হাজার ৬০০-এর বেশি লোক নিহত হওয়ার পর মঙ্গলবারের ঘটনাটিই ছিল নিউইয়র্কে সবচেয়ে প্রাণঘাতী।

গত ১৫ মাসে ইউরোপজুড়ে যানবাহন নিয়ে বড় ধরনের বেশ কয়েকটি হামলা হয়েছে। সেই ধরনের একটি ঘটনা ঘটল ম্যানহাটনে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের কাছাকাছি জায়গায়।

নিউইয়র্ক সিটির মেয়র বিল দে ব্ল্যাসিও হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যা দিয়েছেন। যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি ডিপার্টমেন্টও একই ধরনের বক্তব্য দিয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc