নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী

    0
    6

    আমারসিলেট 24ডটকম ,২৩সেপ্টেম্বর  : জাতিসংঘ সাধারণ পরিষদের “ইউএনজিএ” ৬৮তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে ৮ দিনের সরকারি সফরে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার রাত সাড়ে ৯টায় প্রধানমন্ত্রী এবং তার সফর সঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করে। এ সময় বিমানবন্দরে সংসদ উপনেতা, মন্ত্রিপরিষদের সদস্য, কূটনীতিক, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা তাকে বিদায় জানান।

    এ ফ্লাইটটির আগামীকাল ২৩ সেপ্টেম্বর সোমবার সকাল সোয়া আটটায় জন এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। নিউইয়র্ক যাত্রা পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে দুই ঘণ্টার যাত্রা বিরতি করবেন।
    জেএফকে বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত একরামুল কাদের, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন স্বাগত জানাবেন।

    এরপর প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে পার্ক এভিনিউর গ্রান্ড হায়াত হোটেলে নিয়ে যাওয়া হবে। নিউইয়র্ক সফরকালে তিনি সেখানে অবস্থান করবেন।পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগামী ২৭ সেপ্টেম্বর ইউএনজিএর ৬৮তম অধিবেশনে ভাষণ দেবেন। এছাড়াও তিনি বেশ কিছু উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেবেন এবং দ্বিপাক্ষিক আলোচনা করবেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here