নারীকে অবরুদ্ধ রাখার কোন প্রয়াসই সফল হবে নাঃমেনন

    0
    1

    আমারসিলেট24ডটকম,০৯মার্চঃ “স্বাধীনতার তেতাল্লিশ বছরে বাংলাদেশে নারী ক্ষমতায়নের ক্ষেত্রে বিস্ময়কর অগ্রগতি হয়েছে। এই অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে মৌলবাদী-সাম্প্রদায়িক চক্র অব্যাহত ষড়যন্ত্র করে চলেছে। কিন্তু তারপরও নারীকে অবরুদ্ধ রাখার কোন প্রয়াসই সফল হবে না।আজ স্বাধীনতা দিবস উপলক্ষে “স্বাধীনতার তেতাল্লিশ বছর ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি একথা বলেন।”

    মেনন বলেন, কেবল নারী অধিকারের ক্ষেত্রেই নয়, শিশু মৃত্যু হার হ্রাস, দারিদ্র্য দুরীকরণ, প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে ঝরে পড়া বন্ধ করাসহ অর্থনীতি ও সামাজিক ক্ষেত্রেও বাংলাদেশ তার অগ্রগতি অর্জন করেছে। মেনন বলেন, পাচই জানুয়ারির নির্বাচন অনুষ্ঠিত করতে না পারলে বাংলাদেশকে তার অগ্রযাত্রার পথ থেকে ছিটকে বেরিয়ে যেতে হতো। এই নির্বাচন দেশের শান্তি ও স্থিতিশীলতাকেই ফিরিয়ে আনেনি কেবল বাংলাদেশের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক যাত্রাপথকে নিশ্চিত করেছে।

    মুক্তিযুদ্ধে মিরপুরের অবদান উল্লেখ করে মেনন বলেন, এই অঞ্চলের বধ্যভূমি সৃষ্টির সঙ্গে জড়িত ঘাতকদের বিচার করার মধ্য দিয়ে সেই চরম অন্যায়ের প্রতিদান করা হয়েছে।

    বিকেল ৪টায় পল্লবী থানা ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ওয়ার্কার্স পার্টির পল্লবী থানার আলোচনা সভার সভাপতিত্ব করেন ওয়ার্কার্স পার্টি পল্লবী থানার সম্পাদক আবুল কালাম আজাদ। আলোচনা করেন পার্টির পলিটব্যুরো সদস্য কমরেড কামরূল আহসান, নগর নেত্রী শাহানা ফেরদৌসী লাকী, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক আহসানুল ফেরদৌস প্রমুখ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here