নাগরিক সাংবাদিকতায় প্রাধান্য দিচ্ছে ‘ইয়ুথ বাংলা টিভি’

    0
    7

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২মার্চঃ   অ্যাপস,আইপি ও অনলাইন টিভি  চ্যানেল ‘ইয়ুথ বাংলা টিভি ’ বাংলাদেশে তাদের সম্প্রচার শুরু করেছে।  স্বাধীনতার চেতনাকে লালন করে “তারুণ্যের কথা বলে”   স্লোগানকে সামনে রেখে ২৪ ঘন্টার র্পূণাঙ্গ বাংলা  চ্যানেল  “ইয়ুথ বাংলা টিভি”   লন্ডন, হংকং, এবং ঢাকা থেকে  তিনটি  আলাদা বেজস্টেশনের মাধ্যমে পরিচালিত হচ্ছে।  এটি একটি সংবাদ ও বিনোদন নির্ভর চ্যানেল যা  র্সাভার, মোবাইল অ্যাপস,আইপি টিভি,  ক্যাবল এবং স্যাটেলাইট -এই পাঁচটি মাধ্যমে সম্প্রচার ফিড পরিচালনা করবে  ।

    “ইয়ুথ বাংলা টিভি”- এর অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে নাটক, ফিল্ম, টকশো, লাইভ ইভেন্ট, রিয়েলিটি শো,  নাগরিক সাংবাদিকতা, প্রতিঘন্টার নিউজ আপডেট, অপরাধ বিষয়ক অনুষ্ঠান ও বিনোদনধর্মী সব অনুষ্ঠান।  দেশ-বিদেশের যেকোন স্থান থেকে মুহুর্তেই মুঠোফোনের মাধ্যমে যে কেউ (www.youthbanglatv.com) ঠিকানায় প্রবেশ করে দেখতে ও জানতে পারবেন দেশীয় ও আন্তর্জাতিক সর্বশেষ সংবাদ-অনুষ্ঠানাদি।এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে  (https://www.facebook.com/youthbanglatvlondon) ২৪ঘন্টা সরাসরি অনুষ্ঠানমালা দেখতে পারবেন যে কেউ।

    প্রচলিত ঘরনার টকশো ও সংবাদের বিপরীতে “আনকাট শো” এবং “নাগরিক সাংবাদিকতা”কে প্রাধান্য দিচ্ছে চ্যানেলটি । পৃথিবীর যে কোন প্রান্তে ঘটে যাওয়া ঘটনা যে কেউই  মোবাইল ফোনে ভিডিও করে বিস্তারিত তথ্য সহ ফেসবুক পেইজে ইনবক্স করার পর সেটি সম্প্রচারিত হচ্ছে চ্যানেলটিতে । চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাকিবুল বাসার বলেন, “আমরা ভিন্নধর্মী কিছু করার প্রত্যয়ে কাজ করছি, আমরা বিশ্বাস করি প্রতিটি নাগরিকই এক একজন সাংবাদিক। সত্যকে তুলে ধরতে হলে শুধুমাত্র গুঁটি কয়েক বেতনভুক্ত সাংবাদিক রেখে চ্যানেল পরিচালনা সম্ভব নয় , তাই আমরা নাগরিক সাংবাদিকতাকে প্রাধান্য দিচ্ছি” ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here