নরসিংদীর পলাশে দুই কবরস্থান থেকে ৭ কঙ্কাল চুরি

    0
    4

    নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ  নরসিংদীর পলাশে দুই কবরস্থান থেকে রাতের আধারে সাতটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মধ্যরাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থান ও ইসলামপাড়া কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনা ঘটে।

    পুলিশ ও স্থানীয়রা জানান, ডাঙ্গা ইউনিয়নের ৫-৬ গ্রামের লোকজন মারা গেলে তাদের কাজিরচর গ্রামের সামাজিক কবরস্থানে দাফন করা হয়। কবরস্থানটি গ্রামের একপাশে নির্জন স্থানে হওয়ায় আলোর ব্যবস্থা থাকলেও ছিল না পাহারাদার।

    বুধবার (৩০ ডিসেম্বর) সকালে স্থানীয়রা কবরস্থানে গিয়ে দেখতে পায় কয়েকটি কবরের মাটি খোড়া। পরে তারা কবরস্থান কমিটির লোকদের খবর দিলে তারা এসে ছয়টি কবর খোড়া অবস্থায় দেখতে পান। কবরগুলোতে কোনো মরদেহের কঙ্কাল ছিল না। এদিকে ইসলামপাড়া কবরস্থানেও স্থানীয়রা সকালে কবর খোড়া অবস্থায় দেখতে পায়। সেখান থেকেও রাতে কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা।

    পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নাসির উদ্দিন বলেন, রাতে দুই কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। কোনো কঙ্কালের মাথা আবার কোনোটার পা নিয়ে গেছে। আবার কোনটার পুরো কঙ্কাল নিয়ে গেছে। এ ঘটনায় মামলা প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।